• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্বাস্থ্য পরীক্ষার জন্য ৪৮ ঘণ্টা বন্ধ থাকতে পারে দক্ষিণ কলকাতার জীবনানন্দ সেতু

Jibanananda Flyover of kolkata may be closed for health test
জীবনান্দ সেতুর স্বাস্থ্য পরীক্ষা চাপ পাড়াবে দক্ষিণ কলকাতার ট্রাফিক পুলিশের। নিজস্ব ছবি

রাজ্যে প্রায় ৯৫টি সেতু বিপজ্জনক তালিকায় রয়েছে। তার মধ্যে কলকাতারও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সেতু আছে। ইতিমধ্যেই কলকাতা ট্রাফিক পুলিশের তরফে ঘোষণা করা হয়েছে, মেরামতির জন্য শিয়ালদহ উড়ালপুল অর্থাৎ বিদ্যাপতি সেতু তিন দিন বন্ধ থাকবে। এ বার স্বাস্থ্য পরীক্ষার জন্য দক্ষিণ কলকাতার ব্যস্ততম জীবনানন্দ সেতু (যাদবপুর থানা থেকে ইএম বাইপাস কানেক্টর)-ও বন্ধ রাখা হতে পারে।

যাদবপুর থানা থেকে ইএম বাইপাসের দিকে যাওয়ার জন্য জীবনানন্দ সেতুই অন্যতম ভরসা। ওই সেতু ধরে প্রিন্স আনওয়ার শাহ রোড, যাদবপুর, ঢাকুরিয়া থেকে কম সময়ে বাইপাস হয়ে রুবি এবং গড়িয়ার দিকে যাওয়া যায়। সেতুর নীচ দিয়ে গিয়েছে রেল লাইন। অবস্থানগত কারণেই দক্ষিণ কলকাতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ওই সেতু।

আরও পড়ুন:  ‘চক্রান্তকারী’ পার্থকেই পদত্যাগপত্র দিতে গেলেন বৈশাখী, সঙ্গে অভিযোগপত্রও
আরও পড়ুনপ্রয়োজনে আমি দাঁড়াব, সাধারণ মানুষের যেন অসুবিধা না হয়: মমতা

পূর্ত দফতর সূত্রে খবর, জীবনানন্দ সেতু দ্রুত মেরামোতি করা না হলে, যে কোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে। সে কারণেই দ্রুত স্বাস্থ্য পরীক্ষা করতে চান ইঞ্জিনিয়াররা। বিষয়টি জানানো হয়েছে কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগকেও। কারণ, স্বাস্থ্য পরীক্ষার সময় ওই সেতুর উপর দিয়ে যান চলাচল বন্ধ করতে হবে। পুলিশ সূত্রে খবর,  আগামী ১৬ থেকে ১৮ অগস্টের মধ্যে পূর্ত দফতর সেতু পরীক্ষা করতে চায়।  ওই সময় দেখা হবে জীবনানন্দ সেতু কতটা ভার বহনে সক্ষম।
জীবনানন্দ সেতুতে গাড়ি চলাচল বন্ধ থাকলে, আশপাশের রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। পুলিশ সূত্রে খবর, স্বাস্থ্য পরীক্ষার সময় বিজন সেতু এবং সুকান্ত সেতু দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে। অন্য দিকে, শিয়ালদহের বিদ্যাপতি সেতুও মেরামতির কাজ হবেআগামী ১৫ অগস্ট সন্ধ্যা ৬ থেকে ১৮ অগস্ট সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন