• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভিক্টোরিয়ার পাঁচিলে বসে তরুণীদের কটূক্তি, উইনার্সের আচমকা হানা, পাকড়াও ৬

Kolkata police winners
ছ’জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের মহিলাদের বিশেষ বাহিনী উইনার্স। নিজস্ব চিত্র

শীতের রবিবার। ছুটির দিনে বেশ ভিড় ভিক্টোরিয়া চত্বরে। অসংখ্য তরুণ-তরুণীও রয়েছেন ওই ভিড়ে। তাঁদের টার্গেট করেই ওৎ পেতে ভিক্টোরিয়ার পাঁচিলের ধারে বসে ছিলেন বেশ কয়েকজন। যুবক থেকে শুরু করে মাঝবয়সীও। পাঁচিলের ধার থেকে উঁকিঝুঁকি, অশালীন মন্তব্য ছুঁড়ে দেওয়া হচ্ছিল ভিতরে থাকা তরুণীদের উদ্দেশে।

আর তখনই সেখানে হানা দেয় কলকাতা পুলিশের মহিলাদের বিশেষ বাহিনী উইনার্স। তাঁদের সদস্যরা হসপিটাল রোড লাগোয়া ভিক্টোরিয়ার পাঁচিলের ধার থেকে গ্রেফতার করে ছ’জনকে। পুলিশ সূত্রে খবর, আরও অনেকে ছিলেন যাঁরা কোনও মতে পালিয়ে যান। উইনার্সের এক সদস্য বলেন, ‘‘ গত কয়েক বছর ধরে ভিক্টোরিয়ার এই পাঁচিলের ধারে কিছু লোকজন এ ভাবেই অসভ্যতা করেন। ভিতরের পার্কে থাকা মহিলা-তরুণীদের উদ্দেশে অশালীন মন্তব্য ছুড়ে দেওয়া এদের কাজ।’’ উইনার্সের আরও এক সদস্য জানান, শীতের মরসুমে ভিড় বাড়লেই ওই ধরনের লোকের দৌরাত্ম্য বাড়়ে। তাই এ বার থেকে আচমকা হানা দেওয়া হবে।

পুলিশ সূত্রের খবর, একই ভাবে এই শীতের মরসুমে পার্ক স্ট্রিট, ময়দান, মিলেনিয়াম পার্ক বা চিড়িয়াখানার মতো জায়গায় উইনার্সের বাহিনী নিয়মিত হানা দেবে যাতে মহিলারা নিরাপদে চলাফেরা করতে পারেন। 

আরও পড়ুন: খেজুরের প্যাকেটে চরস ভরে কলকাতা থেকে হংকং, হদিশ আন্তর্জাতিক মাদক পাচার চক্রের​

আরও পড়ুন: টাকা-বাড়ি চাই না, দোষীদের ৭ দিনের মধ্যে বিচার নিশ্চিত করুন, দাবি উন্নাওকন্যার পরিবারের​

শুক্রবার রাতেও গুণ্ডাদমন শাখাকে নিয়ে শহরের বিভিন্ন রাস্তায় অভিযান চালিয়ে ৭৪ জনকে পাকড়াও করে উইনার্সের বাহিনী। কলকাতা পুলিশের এক শীর্ষ কর্তা বলেন, নিয়মিত শহরের বিভিন্ন প্রান্তে এ ভাবে দিনে ও রাতে  অভিযান চলবে। এর ফলে  একদিকে মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করা যাবে, পাশাপাশি যাঁরা রাস্তায় মহিলাদের উত্যক্ত করেন বা তাঁদের সঙ্গে অসভ্যতা করেন, তাঁদের কড়া বার্তা দেওয়া যাবে যে কোনও ভাবেই কলকাতা পুলিশ তাদের রেয়াত করবে না।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন