১। মহাশয়, আমার জন্মতথ্য প্রকাশ করবেন না। আমার বাবা সরকারি চাকরি করতেন। বছর তিনেক আগে ৫৫ বছর বয়সে বাবা মারা গিয়েছেন। আমি কী বাবার চাকরি পেতে পারি? আমার নাম প্রকাশেও অনিচ্ছুক।

উত্তরঃ- কাল্পনীক সময় ও স্থান অনুসারে আপনার জন্মকুণ্ডলীতে রাজযোগ দেখা যাচ্ছে। আপনি নিশ্চিত থাকতে পারেন যে, আগামীতে আপনি অবশ্যই আপনার বাবার সরকারি দফতরে যুক্ত হবেন। তবে বর্তমানে শনির সাড়ে সাতি চলার দরুন সব কাজে প্রতিকূলতার সম্মুখীন হতে বাধ্য হচ্ছেন। সাড়ে সাতির দোষ কাটানো উচিত। আগামীতে আপনি অবশই সাফল্য পাবেন। আপনার সৎ চিন্তা, সৎ কর্ম, সঠিক মানসিকতাই উন্নতির কারণ হবে।

২। আমার জন্মসময় সকাল ৮টা ২৪ মিনিটে। আমার জন্ম মে মাসে। সঠিক তারিখ জানা নেই। আমার বর্তমান বয়স ৪০ বছর। আমার শরীর-স্বাস্থ্য কেমন যাবে?

উত্তরঃ-  বর্তমানে আপনি পেটের রোগে কষ্ট পেতে পারেন। কোনও পোকামাকড় বা জীবজন্তুর কামড়ে বা লালায় সমস্যা হতে পারে। তবে তেমন বড়সড় আকারে কিছু হবে না।

৩। আমার জন্মতারিখ গোপন রাখবেন। জন্মসময় বেলা ৩টে ২৫ মিনিট। হলদিয়াতে আমার জন্ম। আমার পেশাগত কর্মজীবন এবং ভবিষ্যত জীবন সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনি বর্তমানে চাকরি করলেও পরবর্তীকালে নিজস্ব ব্যবসা শুরু করতে পারেন। ওষুধ সম্পর্কিত কোনও ক্ষেত্রে আপনি পেশাদার হতে পারে। আপনার কিছুটা বেশি বয়সে বিয়ে হবে। আপনি বিবাহিত জীবনে খুবই সুখী হবেন। আপনার সন্তানরা চিরকালের গর্বের উৎস হবে। তবে আপনার বর্তমানে শনির সাড়ে সাতি চলছে। মানসিক ক্ষেত্রে নিজেকে আরও সক্রিয় এবং কর্মজগতের সঙ্গে বাস্তবতা বোধকে মিশিয়ে চলা দরকার। শিক্ষাক্ষেত্রে নিজের পরিশ্রম বা উদ্যমের তুলনায় কিছুটা কম সাফল্য লাভ করবেন। কাজেই প্রচেষ্টা, উদ্যম এবং পরিশ্রম আরও বাড়াতে হবে। আগামীতে কর্মজীবনে বিশেষ সুযোগ বা উন্নতির যোগ রয়েছে। আপনি হনুমানজি ও দক্ষিণাকালীর পুজো করুন।

৪। মহাশয়, আমার জন্ম ২৩ মার্চ ১৯৭৯ সালে। আমার আগামী কর্ম ও স্বাস্থ্য সম্পর্কে জানাবেন।

উত্তরঃ- আপনার জীবনে সাড়ে সাতির প্রভাব শুরু হয়েছে। দোষ কাটানো উচিত। তবে সম্ভাব্য ক্ষেত্রে কাজের জন্য আপনাকে বিদেশ যেতে হতে পারে। আবার যাত্রাপথে নানা সমস্যার মুখোমুখিও হতে পারেন। আপনার শরীর-স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক থাকতে হবে। চিকিৎসা বিভ্রাটের আশঙ্কা রয়েছে।

৫। আমি সঞ্জয় রাজপুত। আমার জন্মতারিখ ০২/০৩/১৯৯০। আমার জন্ম রাত আড়াইটের সময়। আমি কি চাকরি পাব?

উত্তরঃ- আপনি আগামীতে সরকারি চাকরি অথবা বড় কোনও সংস্থায় অবশ্যই যুক্ত হবেন। তবে আগামীতে আপনার মঙ্গলের প্রতিকার অবশ্যই করণীয়।

৬। নতুন বছরে আমি কি ব্যবসায় সাফল্য পাব? আমার জন্ম ১৯৭০ সালের ৮ ডিসেম্বর। সঠিক জন্মসময় জানা নেই। বর্তমানে কিন্তু আমার ব্যাবসা খুব একটা ভাল যাচ্ছে না।

উত্তরঃ- আপনি নিজের চেষ্টায় আর্থিক ভাবে সাফল্য লাভ করবেন। যদিও প্রচুর উপার্জন করবেন, যতটা চাইবেন ততটা সঞ্চয় করতে পারবেন না। আগামীতে আপনার ব্যবসায় অবশ্যই সফল্য আসবে। তবে জীবনে আর্থিক ব্যাপারে হঠাৎ ওঠানামা হতে পারে। তবে নিজের লক্ষ্যে অবিচলিত থেকে তা পূরণ করার শক্তি আপনার মধ্যে আছে। আপনি সততার সঙ্গে এগিয়ে চলুন।

৭। মাননীয় মহাশয়, আমার নাম প্রকাশ করবেন না। আমার জন্মতারিখ ২০/০৭/১৯৮৮। আমি আমার কেরিয়ার সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে এবং দীর্ঘদিন ধরে এক নাগাড়ে সংগ্রাম করতে হবে। আপনাকে যথেষ্ট দ্বন্দ্ব ও বিরোধিতার সম্মুখীন হতে হবে, যা কিনা আপনাকে কঠোরহৃদয় করে তুলবে। আপনি কয়েকবার দুর্ঘটনাজনিত অপঘাতের সম্মুখীন হতে পারেন। ভালর দিকে, আপনার ইচ্ছাশক্তি এবং মনোবল বৃদ্ধি পাবে। যার দ্বারা আপনি অবশ্যই জীবনে উন্নতিলাভ করবেন। কোনও বড় প্রতিষ্ঠানে আপনি যুক্ত হতে পারেন।

৮। আমার মকর রাশি।আমার অবস্থার উন্নতি হচ্ছে না কেন? বাঁচার কোনও উপায় আছে কী?

উত্তরঃ- প্রথমত আপনার রাশিচক্র বিচার করা উচিত। যাই হোক, বর্তমানে আপনার শনির সাড়ে সাতি চলছে। তাই দোষ কাটানো যেমন প্রযোজন, তেমনই দু’বেলা দক্ষিণাকালী ও হনুমানজির পুজো করা প্রয়োজন। কমলা সিঁন্দুরের ফোঁটা কপালে দিতে হবে। সব কাজে সুফল লাভের জন্য হলুদ রং এবং হালকা নীল রং মানসিক শান্তি ও সৌন্দর্যের বৃদ্ধি কারক হবে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in