×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৬ মে ২০২১ ই-পেপার

আপনার প্রশ্ন জ্যোতিষীর উত্তর

অসীম সরকার
জ্যোতিষাচার্য, হস্তরেখাবিদ, সংখ্যাতত্ববিদ ১৮ জানুয়ারি ২০২১ ০০:০৫

১) আমি অনন্তকুমার রায়। জন্ম পশ্চিম মেদিনীপুরের গড়বেতায়। জন্মতারিখ ০৩/০৪/১৯৮৫, জন্মসময় রাত পৌনে ৩টে। আমার বর্তমান বয়স ৩৫ বছর। আমি কলা বিভাগে স্নাতকোত্তর। আমি খুব সাধারণ চাকরি করে জীবন কাটাচ্ছি। বিয়ে করার কোনও চিন্তাভাবনা নেই। এই অবস্থায় আমার করণীয় কী জানালে বাধিত হব।

উত্তর: আপনার জন্মলগ্ন মকর। লগ্নপতি শনি একাদশে। এটা আপনাকে একটা চাকরি দিয়েছে। ভবিষ্যতে ধীরে ধীরে আরও হয়তো দেবে। আবার অন্য দিকে আপনার জন্মছকে দ্বাদশপতি বৃহস্পতি লগ্নে। তাই জীবন সম্বন্ধে এক পেশে নেগেটিভ ভাবের শিকার হয়েছেন যা পাশ্চাত্য ভাবধারা থেকে এসেছে। এটা একটা জট যা আপনাকেই কাটাতে হবে।

২) আমি অনির্বাণ দাস। জন্ম কল্যাণীতে। জন্মতারিখ ০১/০৭/১৯৯৬, জন্মসময় সকাল ৬টা ৫০ মিনিট। আমি ২০২০ সালে বাণিজ্যে স্নাতক করেছি। আমার পক্ষে চাকরি না ব্যবসা কোনটি ভাল হবে? আমি যদি আরও পড়তে চাই, কী নিয়ে পড়লে ভাল হয়?

Advertisement

উত্তর: আপনার জন্মলগ্ন কর্কট। লগ্নপতি চন্দ্র ষষ্ঠে। একাদশে শুক্র- মঙ্গল। তাই আপনি যদি কোনও টেকনিক্যাল ট্রেনিং নেন বা মিডিয়া বা বিনোদন সম্পর্কিত ব্যাপারে নিজেকে তৈরি করেন তা হলে আপনি পেশাগত জীবনে সাফল্য পাবেন।

৩) আমি শুভদীপ মণ্ডল। জন্ম কলকাতায়। জন্মতারিখ ১২/০৫/১৯৯৯, জন্মসময় সকাল ১০টা ৫ মিনিট। ব্যবসা বা শেয়ার মার্কেটে লগ্নির ক্ষেত্রে এই সময়টা কি উপযুক্ত হবে? আর্থিক উন্নতির সম্ভাবনা কতটা?

উত্তর: আপনার জন্মছক অনুযায়ী শুধু ‘এই সময়’ নয় কোনও সময়ই শেয়ার বাজারে লগ্নির ক্ষেত্রে ভাল সময় নয়। এই জন্মছক শেয়ার বাজার বা যে কোনও ধরনের স্পেকুলেশানের বিরোধী।

৪) আমি জিৎ মুখোপাধ্যায়। আমার জন্ম আসানসোলে। জন্মতারিখ ১০/০১/২০০০, জন্মসময় বেলা ১১টা ৩৫ মিনিট। বর্তমানে অঙ্ক নিয়ে স্নাতক স্তরে পড়ছি। আমি জানতে চাই আমার কি উচ্চস্তরে বিজ্ঞান নিয়ে পড়ার যোগ আছে? আমি কি জীবনে সুপ্রতিষ্ঠিত হতে পারব?

উত্তর: আপনার জন্মলগ্ন মীন। লগ্নপতি এবং দশমপতি দ্বিতীয়ে। আপনি উচ্চস্তরে বিজ্ঞান জাতীয় বিষয় নিয়ে পড়তে পারবেন। পরিশ্রম করতে পারলে অবশ্যই সুপ্রতিষ্ঠিত হতে পারবেন। জন্মছকে তার সাপোর্ট আছে।

৫) আমি সৌম্যজিৎ সাহা। জন্ম কলকাতাতে। জন্মতারিখ ২৮/১২/১৯৯৯, জন্মসময় রাত ২টো ৭ মিনিট। আমার লভ লাইফ এবং কেরিয়ার আগামী ২ থেকে ৪ বছরের মধ্যে কী হবে জানতে চাই।

উত্তর: আপনার লভ লাইফ ভালই যাবে। তবে মাঝে মধ্যে প্রচণ্ড ঝগড়া হবে। আর ২০২৪ সালের মধ্যে চাকরির কিছু সু্যোগ আসবে। প্রস্তুতি থাকলে চাকরি হবে, না থাকলে হাতছাড়া হয়ে যাবে।

৬) আমি দেবজ্যোতি হাত। আমার জন্ম কলকাতাতে। জন্মতারিখ ২৪/০৮/১৯৯৬, জন্মসময় রাত ১টা ৫০ মিনিট। আমার কি সরকারি চাকরি হবে? জীবনসঙ্গী কেমন হবে? আমার কি প্রেম করে বিয়ে হবে? তার সঙ্গে কবে দেখা হবে?

উত্তর: আপনার জন্মলগ্ন মিথুন। লগ্নে শুক্র-মঙ্গল। সপ্তমে বৃহস্পতি। আপনি ভাল ভাবে সরকারি চাকরির সুযোগ পাবেন যদি প্রস্তুতি থাকে। আপনার চাকরি প্রাপ্তির যোগ চলবে এখন থেকে মার্চ ২০২৫ সাল পর্যন্ত। আপনি বেশ শিক্ষিত এবং জ্ঞানী। জীবনসঙ্গীর সঙ্গে প্রেমের সম্বন্ধে আবদ্ধ হবেন। তার সঙ্গে আগামী চৈত্র সংক্রান্ত্রির দিন সন্ধ্যাবেলায় প্রথম দেখা হবে।

৭) আমি এস ঘোষ। আমার বোন দীপা ঘোষের সম্পর্কে জানতে চাই। বোনের জন্ম দক্ষিণ কলকাতাতে। জন্মতারিখ ১২/১০/১৯৮২, জন্মসময় সন্ধ্যা ৭টা ১৭ মিনিট। আমার বোন স্নাতক শেষ করার পর ছোট একটা প্রতিষ্ঠানে কাজ করছে। ফলে সে ভাবে আর্থিক স্বচ্ছলতা নেই। ও নানা অসুখে ভোগে। বিয়ের অনেক চেষ্টা করা হয়েছে, কিন্তু প্রত্যেক বারই বিয়ে দিতে ব্যর্থ হয়েছি। ও কি সারা জীবন একা থাকবে? শরীর স্বাস্থ্যই বা কেমন থাকবে?

উত্তর: আপনার বোনের বিয়ে হবে হয় ২০২১ সালে না হলে ২০২৫ সালে। বিয়ে হবেই। সে কখনও একা একা জীবন কাটাবে না, এই জন্মছক সে কথাই বলে।

৮) আমি রাজর্ষি মণ্ডল। আমার জন্ম সোদপুরে। জন্মতারিখ ০২/০৯/১৯৭৮, জন্মসময় রাত ১০টা। এই বছর কি আমার চাকরির পরিবর্তন হবে? সেই সঙ্গে লোকেশনের কোনও পরিবর্তন হবে কি?

উত্তর: আপনার চাকরিতে পরিবর্তন হবে। লোকেশনের পরিবর্তন হবে কি না বলতে পারছি না।

(আপনার যাঁরা প্রশ্ন পাঠাবেন, তাঁরা জন্মতারিখ, জন্মসময় ও জন্মস্থানের নাম অবশ্যই উল্লেখ করবেন)

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in

Advertisement