১। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না। আমার জন্ম তারিখ ০৪/১২/১৯৯৯। জন্ম সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে। আমি বর্তমান বছরে নিট এনট্রান্স পরীক্ষা(মেডিক্যেল) দিতে চলেছি। আমি কি এই পরীক্ষায় কৃতকার্য হতে পারি?

উত্তরঃ- নিজের চেষ্টার ফলই আপনার সাফল্য। আপনার পুরুষোচিত গুণাবলী, দৃঢ়সংকল্প, মানসিক শক্তি, নানা ক্ষেত্রে আপনার সহায় হবে। সঠিক ভাবে মনোসংযোগ করুন। আপনার জন্মকুণ্ডলীতে কেন্দ্রস্থানগত এবং উচ্চস্থ মঙ্গল। আপনি আগামীতে ভাল চিকিত্সক হতেই পারেন। অন্যথায় পুলিশ, সেনাবাহিনী বা অনুরূপ কোনও শৃঙ্খলাপরায়ণ সংগঠনের সঙ্গে যুক্ত হতে পারেন। বর্তমানে শিক্ষাক্ষেত্রে বিশেষ ভাবে মনোনিবেশ করুন। আপনার বন্ধুর চেয়ে শত্রুর সংখ্যা বেশি। এই কথাটি সারা জীবন মনে রাখতে হবে।

২। মহাশয়, আপনার নিকট আমার বিশেষ অনুরোধ, আমার ছেলের জন্ম তথ্য প্রকাশ করবেন না। আমার ছেলের জীবন কেমন হবে?

উত্তরঃ- আপনার ছেলের প্রখর বুদ্ধি ও মেধা থাকবে। ছেলে সমস্যা সমাধান করতে পারদর্শী হবে। ছেলে আগামীতে সেনাবিভাগে যোগদান করতে পারেন অথবা কোনও অগ্রণী কর্মের মাধ্যমে সাফল্য লাভ করতে পারেন।আপনার ছেলে সামাজিক ভাবে খুবই জনপ্রিয় ও প্রভাবশালী হবেন। সম্মান ও শ্রদ্ধা অর্জন করবেন। আপনার ছেলের জীবনসঙ্গী প্রাণাধিক প্রিয় হবে এবং তার সন্তানরা গর্বের উৎস হবে। আপনার ছেলে আগামীতে অবশ্যই সরকারি ক্ষেত্রে যুক্ত হবেন। জীবন হবে আরামদায়ক। নিজস্ব বাড়ি ও গাড়ি অবশ্যই হবে। তবে আপনার ছেলে আগামীতে দুর্ঘটনার সম্মুখীন হতে পারেন। সতর্কতা অবলম্বন করা উচিত হবে।

৩। আমি কাকলি শর্মা। আমার মেয়ের জন্ম তারিখ ১৪/৫/২০০৭। মেয়ের শিক্ষার ব্যাপারে জানতে চাই।

উত্তরঃ- বর্তমানে আপনার মেয়ের শিক্ষাক্ষেত্রে প্রতিকূলতা লক্ষ্যণীয়। শারীরিক কারণে শিক্ষাক্ষেত্রে বাধার সম্মুখীন হতে পারেন। তবে আপনার মেয়ে আগামীতে জীবনবিজ্ঞান বিষয়ে পঠনপাঠন করবেন এবং চিকিৎসক হতে পারেন। অন্যথায় ঔষধি সম্পর্কিত অন্য কোনও ক্ষেত্রে পেশাদার হতে পারেন।

৪। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ১২/৮/১৯৮০। আমার শরীর খুব খারাপ হয়ে যাচ্ছে। আমার কী করা উচিত?

উত্তরঃ- প্রথমত জন্ম সময় ও জন্মস্থান গুরুত্বপূর্ণ। কাল্পনীক সময় ও স্থানের ওপর ভিত্তি করে দেখা যাচ্ছে যে আপনার শরীরে কোনও সমস্যা হলে অবশ্যই সঙ্গে সঙ্গে চিকিত্সকের পরামর্শ নেওয়া দরকার। কোনও একজনের মতামত অনুযায়ী চিকিৎসা না করিয়ে অন্যজনের থেকেও মতামত নেওয়া দরকার, কারণ ভুল চিকিৎসা হওয়ার খুব সম্ভাবনা। অথবা রোগ চাপা থাকবে, ধরা পড়বে না। যদিও সর্দি-কাশি-মাথা যন্ত্রণায় কষ্ট পাবেন।

৫। আমি বিজয় ধাম। আমার জন্ম তারিখ ০৫/০৩/১৯৭২। জন্মস্থান আসানসোল। আমার স্ত্রীর ও সন্তানদের বিষয়ে জানতে চাই।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে উত্তরাধিকারপতি গ্রহের সপ্তম গৃহে অবস্থান জীবনসঙ্গীর মাধ্যমে বৃহ ধনলাভ প্রাপ্তির পক্ষে শুভ ফলপ্রদ নির্দশন, যদিও এটা জীবনসঙ্গীর পরমায়ুর পক্ষে শুভ ফলপ্রদ নয়। জীবনবিমা থেকে আপনার ধনলাভ হবে। আপনার সন্তানরা বিশেষত আপনার মেয়েরা চিরকালের গর্বের উৎস হতে পারে। আপনি বিভিন্ন সূত্র এমনকি নতুন উদ্যোগের মাধ্যমেও ধনলাভ করবেন। আপনি এ বিষয়ে সৌভাগ্যবান হবেন যে জীবনের তিন ভাগের মধ্যে শেষ ভাগই হবে সর্বশ্রেষ্ঠ।

৬। আমি শেয়ারে অনেক টাকা নষ্ট করে ফেলেছি। এর থেকে মুক্তির কোনও উপায় আছে কি? আমার জন্ম রাত সাড়ে ৯টা। আমার নাম ও জন্ম তারিখ প্রকাশ করবেন না।

উত্তরঃ- বর্তমানে আপনার ধননাশ ব্যাধি ও শত্রুভয় লক্ষ্যণীয়। অহেতুক কোনও ঝামেলা বা অভিযোগ হেতু সম্মানহানি বা আর্থিক ক্ষতির যোগ রয়েছে। শেয়ারে নতুন কোনও বিনিয়োগ করা উচিত হবে না। প্রতিকার হিসাবে বিশেষ কবচ-সহ রক্তপ্রবাল, চুনী ও মুক্তো ধারণ করুন। ঈশ্বর বিশ্বাসী হয়ে চললে জীবনের চলার পথে এগিয়ে যেতে সক্ষম হবেন।

৭। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ২২/০১/১৯৮২। জন্ম সময় সকাল সাড়ে ৬টা, শুক্রবার। জন্মস্থান হাওড়া। আমি আমার রাশি এবং আমার কেরিয়ার সম্পর্কে জানতে চাই। আমি বর্তমানে বেসরকারি সংস্থায় কর্মরত।

উত্তরঃ- আপনার জন্মরাশি ‘ধনু’। আপনি বর্তমানে শনির সাড়ে সাতি চলার দরুন আপনি সর্ব বিষয়েই প্রতিকূলতার সম্মুখীন হতে বাধ্য হবেন। সাড়ে সাতির দোষ কাটানো উচিত। আপনি যোগ্য হলেও ক্ষমতা অনুযায়ী আর্থিক সাফল্য নাও পেতে পারেন। তবে অন্যান্য দেশের মানুষজনের সঙ্গে কাজকর্মে যুক্ত থাকার সৌভাগ্য আপনার আগামীতে হবে। আপনার আছে সাধারণ জ্ঞানের অফুরন্ত ভাণ্ডার। ব্যাঙ্কিং সেক্টরে আপনি সাফল্য পেতে পারেন। আগামীতে সঠিক ভাবে চলার চেষ্টা করুন।

৮।  আমার জন্ম তারিখ ২৩/১১/১৯৮৫। সকাল ৬টা ৩৩ মিনিটে আমার জন্ম। আমি ভবিষ্যত সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনি অত্যন্ত স্বাধীনচেতা মানুষ। অপরের প্রতি আপনার নিরুত্তাপ প্রতিক্রিয়া থাকবে। আপনার ভালবাসার সম্পর্কে নিশ্চিত গণ্ডগোল আসবে। শেষ পর্যন্ত জীবনসঙ্গীকে মেনে নেওয়ার আগে পর্যন্ত বিচ্ছেদের সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনাকে হৃদরোগ বা পেটের রোগের ব্যাপারে সতর্ক থাকতে হবে। অবশ্য আপনি যথেষ্ট ধনী হবেন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in