Advertisement
২২ জুলাই ২০২৪
AIIMS Kalyani Recruitment 2024

সাইকোলজি নিয়ে পড়েছেন? এমস কল্যাণীতে ৭০ হাজার টাকারও বেশি মাসিক বেতনে কাজের সুযোগ

প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)।

AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১৮:৩৯
Share: Save:

মদ ও সিগারেটের নেশামুক্তির জন্য কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে কী ভাবে নয়া চিকিৎসা পদ্ধতি উদ্ভাবন করা যায়, তাই নিয়ে গবেষণাধর্মী কাজ হবে কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ। বুধবারই এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় অর্থপুষ্ট এই গবেষণা প্রকল্পে চুক্তিভিত্তিক নিয়োগ হবে। নির্দিষ্ট মেয়াদের জন্য সংশ্লিষ্ট প্রকল্পে কাজের সুযোগ পাবেন প্রার্থীরা। এর জন্য অনলাইন মাধ্যমেই সমগ্র আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

প্রতিষ্ঠানের সাইকিয়াট্রি বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। প্রকল্পটির নাম— ‘প্রসেস অ্যান্ড পেশেন্ট আউটকামস উইথ অ্যান আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এনেবল্ড ট্রিটমেন্ট প্যাকেজ ফর অ্যালকোহল অ্যান্ড নিকোটিন ইউজ় ডিজ়অর্ডারস’।

প্রকল্পে রিসার্চ সায়েন্টিস্ট-১ (নন মেডিক্যাল)/ ক্লিনিক্যাল সাইকোলজিস্ট পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রকল্পটিতে প্রথমে ছ’মাসের জন্য কর্মী নিয়োগ করা হলেও পরবর্তী কালে প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়িয়ে সর্বাধিক তিন বছর পর্যন্ত করা হতে পারে। এর জন্য শুধু মাত্র অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরাই আবেদন জানাতে পারবেন। প্রতি মাসে নিযুক্তদের মোট পারিশ্রমিক হবে ৭১, ১২০ টাকা।

আবেদনকারীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয়য় থেকে সাইকোলজি বা মনোবিদ্যায় স্নাতকোত্তর হতে হবে। পাশাপাশি, ক্লিনিক্যাল সাইকোলজিতে এমফিল থাকাও জরুরি। যাঁদের সংশ্লিষ্ট গবেষণার বিষয়ে পিএইচডি বা গবেষণাধর্মী কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। একই সঙ্গে বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কেও সমস্ত নথি আপলোড করতে হবে। আগামী ২৯ জুন আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE