Advertisement
২৪ এপ্রিল ২০২৪
railway

রেলওয়ে কর্মীদের জন্য সুখবর! প্রায় ৮০ হাজার কর্মীর পদোন্নতির সুযোগ দিচ্ছে রেল

সাংবাদিক বৈঠকে করে এমনটাই জানিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৪:১৬
Share: Save:

স্টেশন মাস্টার, জুনিয়র ইঞ্জিনিয়র-সহ একাধিক পদোন্নতির সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেলওয়ে। সাংবাদিক বৈঠকে করে এমনটাই জানিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো। সাংবাদিক বৈঠকে রেলমন্ত্রী জানিয়েছেন, রেলে এমন অনেক টেকনিক্যাল এবং নন টেকনিক্যাল কর্মী কাজ করেন, যাঁদের কাছে একটা সময়ের পর পদোন্নতির সুযোগ থাকে না। তাই এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পদোন্নতির ফলে কর্মীদের বেতন মাসিক আড়াই থেকে চার হাজার টাকা করে বাড়বে।

রেলে যে সকল কর্মীরা সহকারী স্টেশন মাস্টার, টিকিট পরীক্ষকের মতো গ্রুপ ‘সি’ বিভাগে যোগদান করেছেন তাঁরা পরবর্তী সময়ে গ্রুপ ‘এ’ বিভাগে যেতে পারবেন। এই পদোন্নতির ফলে গ্রুপ ‘সি’ বিভাগে যে কর্মীরা যোগদান (লেভেল-৬) করেছেন, তাঁরা পদোন্নতি পেয়ে গ্রুপ ‘বি’-তে যাবেন। যে কর্মীরা অল্প বয়সে যোগদান করেছেন এবং যাঁদের কর্মক্ষেত্রে রেকর্ড ভাল, তাঁরা গ্রুপ ‘এ’ (লেভেল ৯) পর্যন্ত পৌছাতে পারবেন। এই প্রসঙ্গে রেলমন্ত্রী জানিয়েছেন, ৮০ হাজারের মধ্যে প্রায় ৪০ হাজার কর্মীর পদোন্নতি প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। বাকি কর্মীদের প্রক্রিয়াও ধাপে ধাপে এগোবে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE