Advertisement
০২ মে ২০২৪
Bose Institute

'বসু বিজ্ঞান মন্দির'-এ চাকরির সুযোগ! আবেদন করবেন কী ভাবে

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে নিয়োগে করা হবে।

'বসু বিজ্ঞান মন্দির'।

'বসু বিজ্ঞান মন্দির'। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৫:৪৪
Share: Save:

কলকাতার বসু বিজ্ঞান মন্দির (বোস ইনস্টিটিউট)-এর তরফ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে নিয়োগে করা হবে। এই বিষয়ে বিস্তারিত তথ্য দেখে নিন।

প্রফেসর: শূন্যপদ রয়েছে ৩টি। সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ১টি, ওবিসি বিভাগের জন্য ১টি এবং বিশেষ ভাবে সক্ষম আবেদনকারীদের জন্য ১টি। ৪৫ বছরের মধ্যে বয়স হতে হবে। পিএইচডি বা ডক্টরেট ডিগ্রি থাকতে হবে। জীববিজ্ঞান/ রসায়ন/পদার্থবিদ্যায় ১০ বছরের গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে।

অ্যাসোসিয়েট প্রফেসর: শূন্যপদ রয়েছে ৬টি। সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য চারটি, ওবিসি বিভাগের জন্য ২টি। ৪০ বছরের মধ্যে বয়স হতে হবে। পড়াশোনায় আগাগোড়া সামঞ্জস্য পূর্ণ ভাল ফল থাকতে হবে। ডক্টরেট ডিগ্রি থাকতে হবে। জীববিজ্ঞান/ রসায়ন/পদার্থবিদ্যায় ৮ বছরের গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে।

অ্যাসিসট্যান্ট প্রফেসর: শূন্যপদ রয়েছে ৩। সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ১টি, ওবিসি বিভাগের জন্য ২টি। ৩৮ বছরের মধ্যে বয়স হতে হবে। পড়াশোনায় আগাগোড়া সামঞ্জস্যপূর্ণ ভাল ফল থাকতে হবে। ডক্টরেট ডিগ্রি থাকতে হবে। ন্যূনতম ৩ বছর অধ্যাপক হিসাবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

http://www.jcbose.ac.in/applications/recruitment/ এই ওয়েবসাইট থেকে প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। ২০২৩-এর ১৬ জানুয়ারি, দুপুর ৩টের মধ্যে আবেদন জানাতে হবে ইচ্ছুক প্রার্থীদের।বসু বিজ্ঞান মন্দিরের নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জানতে এই ওয়েবসাইটটি দেখুন http://www.jcbose.ac.in অথবা বসু বিজ্ঞান মন্দিরের দফতরে গিয়ে সরাসরি যোগাযোগ করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE