Advertisement
১৯ মে ২০২৪
NEET Examination

নিট ইউজি কাউন্সেলিংয়ে জাতিগত পরিচয় বদল করতে পারবেন প্রার্থীরা, কী ভাবে?

মেডিকেল কাউন্সেলিং কমিটি (এমসিসি) নিট ইউজি কাউন্সেলিংয়ে অংশগ্রহণকারী প্রার্থীদের পরিচয় বদলানোর সুযোগ দিচ্ছে। যে সব প্রার্থী অনাবাসী ভারতীয় হিসাবে নিজেদের নথিভুক্ত করতে চান, তাঁরা ৭ অক্টোবর সকাল ১০ টা থেকে ১১ অক্টোবর সকাল ১০ টা পর্যন্ত এমসিসি কর্তৃপক্ষে জানাতে পারবেন।

জাতিগত পরিচয় বদল করতে পারবেন প্রার্থীরা

জাতিগত পরিচয় বদল করতে পারবেন প্রার্থীরা সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৮:২২
Share: Save:

মেডিকেল কাউন্সেলিং কমিটি (এমসিসি) নিট ইউজি কাউন্সেলিংয়ে অংশগ্রহণকারী প্রার্থীদের পরিচয় বদলানোর সুযোগ দিচ্ছে। যে সব প্রার্থী অনাবাসী ভারতীয় হিসাবে নিজেদের নথিভুক্ত করতে চান, তাঁরা ৭ অক্টোবর সকাল ১০ টা থেকে ১১ অক্টোবর সকাল ১০ টা পর্যন্ত এমসিসি কর্তৃপক্ষে জানাতে পারবেন। প্রার্থীরা তাঁদের জাতিগত পরিচয় পরিবর্তনের জন্য ug.nri.mcc@gmail.com-এ মেল করে এমসিসি-কে জানাতে পারেন।

এমসিসি-র সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যাঁরা ওই পরিচয় পরিবর্তন করতে চান, তাঁরা ভিন্ন জাতি- পরিচয়ের সমর্থনে কিছু প্রাসঙ্গিক নথিপত্র-সহ উপরিউক্ত আইডিতে মেল করতে পারেন। এমসিসি আরও জানিয়েছে যে, নির্দিষ্ট সময়সীমার আগে বা পরে এই অনুরোধ জানিয়ে এমসিসি-কে মেল করা হলে, প্রার্থীদের অনুরোধ গ্রাহ্য করা হবে না। সমস্ত প্রয়োজনীয় নথি-সহ একটিই মেল নির্ধারিত সময়ের মধ্যে পাঠালে তবে প্রার্থীদের পরিচয় পরিবর্তন করা যাবে।

পরিচয় পরিবর্তনের জন্য প্রয়োজনীয় নথিপত্রগুলি নিম্নলিখিত:

১. প্রার্থীদের পাসপোর্ট ও ভিসার পৃষ্ঠপোষকেরা যে অনাবাসী ভারতীয়, তা প্রমাণ করার জন্য প্রয়োজনীয় নথি প্রয়োজন।

২. সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী প্রার্থীদের সঙ্গে সেই অনাবাসী ভারতীয় পৃষ্ঠপোষকদের কী সম্পর্ক, সেটির প্রমাণ হিসেবে কোনও নথি দরকার।

৩. পৃষ্ঠপোষকদের থেকে একটি নোটরাইজড হলফনামা লাগবে, যেখানে তাঁরা বলবেন যে, তাঁরা প্রার্থীদের সম্পূর্ণ কোর্সের খরচ বহন করবেন।

৪.পৃষ্ঠপোষকদের দূতাবাসপ্রদত্ত শংসাপত্র জমা দিতে হবে।

৫. প্রার্থীদের নিটের মার্কশিট জমা দিতে হবে।

এর আগেই এমসিসি নিট ইউজি-র কাউন্সেলিংয়ের সময় সূচিটি তাদের ওয়েবসাইটে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE