Advertisement
০২ মে ২০২৪
IIT KGP Recruitment

আইআইটি খড়গপুরে অফিসার পদে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

বয়স ৪০ বছরের কম হলে আবেদন জানানো যাবে। আবেদন করার শেষ দিন আগামী ৩০ এপ্রিল।

অফিসার পদে কাজের সুযোগ আইআইটি খড়গপুরে

অফিসার পদে কাজের সুযোগ আইআইটি খড়গপুরে সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৪:৫৮
Share: Save:

ইন্ডিয়ান ইন্সিটিউট অব টেকনোলজি (আইআইটি) খড়গপুরে অফিসার পদে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট (নাবার্ড)-এর আর্থিক সহায়তায় গড়ে ওঠা প্রতিষ্ঠানের এগ্রি বিজনেস ইনকিউবেশন ফাউন্ডেশন (এবিফ)-এর জন্য এই নিয়োগ। চুক্তিভিত্তিক এই পদের জন্য নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য শুরু হয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়াও।

নিয়োগ হবে চিফ এগজিকিউটিভ অফিসারের ১টি পদে। বয়স ৪০ বছরের কম হলে আবেদন জানানো যাবে। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হবে এই পদে। তবে কাজের ভিত্তিতে প্রতি বছর চুক্তির পুনর্নবীকরণের মাধ্যমে কাজের মেয়াদ বেড়ে ৫ বছর পর্যন্ত হতে পারে। নিযুক্ত ব্যক্তির মাসিক বেতন হবে মোট ১,২০,০০০ টাকা।

চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং/ ফুড টেকনোলজি/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজিতে ফার্স্ট ক্লাস-সহ বিই/ বিটেক পাশ হতে হবে। প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ বা এগ্রি বিজনেস/ রুরাল ডেভেলপমেন্ট/ অপারেশন্স/ টেকনোলজি কমার্শিয়ালাইজেশন-এ ২ বছরের পিজি ডিপ্লোমা থাকলেও আবেদন জানাতে পারবেন। একইসঙ্গে প্রয়োজন এগ্রি বিজনেস সেক্টর/ অ্যাক্সেলেরেটর প্রোগ্রামে কাজের ন্যূনতম ৩ বছরের অভিজ্ঞতাও। যদি প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়গুলিতে পিএইচডি/ স্টার্ট আপ কোম্পানিতে বিজনেস মেন্টরিংয়ের অভিজ্ঞতা/ ইন্টালেকচুয়াল প্রপার্টি সম্পর্কিত জ্ঞান/ লিখিত এবং কথোপকথনের দক্ষতা অথবা অন্যান্য দক্ষতা থাকে, তা হলে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে ঢুকে ‘নন টিচিং পজিশনস’ বিভাগে গিয়ে আবেদন জানাতে পারবেন। আবেদনের জন্য এসসি/ এসটি/ বিশেষ ভাবে সক্ষম/ মহিলা প্রার্থীদের ৫০০ টাকা এবং অন্যান্য প্রার্থীদের ১০০০ টাকা জমা দিতে হবে। আবেদন করার শেষ দিন আগামী ৩০ এপ্রিল। এই নিয়োগের বিষয়ে আরও বিশদে জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Govt Job Recruitment 2023 Job Vacancy IIT Kharagpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE