Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Central Council for Research in Homoeopathy

কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রালয়ের অধীনে রিসার্চ ফেলো নেওয়া হবে, ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ

প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে থাকতে হবে। নিয়োগের পর প্রতি মাসে ৩৫ হাজার টাকা করে দেওয়া হবে।

কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রালয়ের অধীনে রিসার্চ ফেলো নিয়োগ।

কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রালয়ের অধীনে রিসার্চ ফেলো নিয়োগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৩:৩২
Share: Save:

কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রালয়ের অধীনে সেন্ট্রাল কাউন্সিল ফর রিসার্চ ইন হোমিওপ্যাথি সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ‘জুনিয়র’ এবং ‘সিনিয়র’ ‘রিসার্চ ফেলো’ নিয়োগ করা হবে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

বোটানি বিভাগে ‘সিনিয়র রিসার্চ ফেলো’ নেওয়া হবে। এই বিভাগে আবেদনের জন্য বোটানিতে ফার্স্ট ক্লাস-সহ স্নাতকোত্তর হওয়া প্রয়োজন। পাশাপাশি, সংশ্লিষ্ট বিষয়ের উপর ৩ বছরের গবেষণার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। নেট/ গেট/ রেট-এ উত্তীর্ণ হলে এবং কম্পিউটারের বিষয়ে পারদর্শী থাকলে, সেই প্রার্থীকে প্রাধান্য দেওয়া হবে।প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে থাকতে হবে। নিয়োগের পর প্রতি মাসে ৩৫ হাজার টাকা করে দেওয়া হবে।

হোমিও বিভাগে ‘জুনিয়র রিসার্চ ফেলো’ নিয়োগ করা হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে হোমিওপ্যাথির উপর ডিগ্রি থাকতে হবে। স্টেট বোর্ড অফ হোমিওপ্যাথির অধীনে নথিভুক্ত থাকা প্রয়োজন। নিয়োগের পর প্রতি মাসে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: ইচ্ছুক প্রার্থীদের https://www.ccrhindia.nic.in/ এই ওয়েবসাইট থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পর প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। পূরণ হয়ে গেলে, প্রয়োজনীয় নথি, আবেদনপত্র বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে (cruhomgangtok@gmail.com) পাঠিয়ে দিতে হবে। ১ ফেব্রুয়ারি ২০২৩ বিকেল ৫টার মধ্যে আবেদনপত্র জমা করা প্রয়োজন।

ইন্টারভিউয়ের দিন: ‘সিনিয়র রিসার্চ ফেলো’ পদের ইন্টারভিউ হবে ৮ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টার সময়। ‘জুনিয়র রিসার্চ ফেলো’ পদের ইন্টারভিউ হবে ৯ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টার সময়।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে সেন্ট্রাল কাউন্সিল ফর রিসার্চ ইন হোমিওপ্যাথির এই ওয়েবসাইটটি দেখুন— https://www.ccrhindia.nic.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE