Advertisement
০৬ মে ২০২৪
CPCB Recruitment 2023

কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ডে ৮০ হাজার টাকা বেতনে কাজের সুযোগ, কোন পদের জন্য?

দু’টি পদেই আবেদনের জন্য প্রার্থীর বয়স ৬৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ড।

কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ড। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৭:০১
Share: Save:

কেন্দ্রীয় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীনে কাজের সুযোগ। দূষণ নিয়ন্ত্রণ বোর্ডে (সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ড) কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ড (সিপিসিবি)-এর ওয়েবসাইটে।

চুক্তির ভিত্তিতে কনসালট্যান্ট ‘এ’ এবং কনসালট্যান্ট ‘বি’ পদে নেওয়া হবে কর্মী। কনসালট্যান্ট ‘এ’-এর জন্য মোট শূন্যপদ রয়েছে ৭টি। বেতন দেওয়া হবে প্রতি মাসে ৬০ হাজার টাকা। কনসালট্যান্ট ‘বি’-এর জন্য মোট শূন্যপদ রয়েছে ৩টি। প্রতি মাসে বেতন দেওয়া হবে ৮০ হাজার টাকা। দু’টি পদেই আবেদনের জন্য প্রার্থীর বয়স ৬৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

কনসালট্যান্ট ‘এ’ পদের জন্য আবেদন করতে হলে, প্রার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পরিবেশ বিজ্ঞানে স্নাতকোত্তর হতে হবে। তবে, পরিবেশ ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে। পাশপাশি, কম্পিউটারের কাজ জানা থাকতে হবে। সংশ্লিষ্ট বিভাগে আগে অন্য কোথাও ৩ থেকে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

কনসালট্যান্ট ‘বি’ পদের ক্ষেত্রে, একই শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য। তবে, কাজের অভিজ্ঞতা ন্যূনতম ৫ থেকে ১০ বছরের থাকা প্রয়োজন।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীদের প্রথমে সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ডের ওয়েবসাইটে যাওয়া প্রয়োজন। সেখান থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১২ এপ্রিল আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ডের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE