Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
WB HS Topper 2023

জেলায় প্রথম, উচ্চ মাধ্যমিকে রাজ্যে ষষ্ঠ কোচবিহারের চয়ন, ছিলেন সাত জন গৃহশিক্ষক

বাঁধাধরা নিয়ম করে পড়তেন না চয়ন। সারা দিনে শিক্ষকরা যা পড়া দিয়ে যেতেন, সেগুলি শেষ করার চেষ্টা করতেন।

চয়ন বর্মণ।

চয়ন বর্মণ। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ২০:২২
Share: Save:

ভবিষ্যতে চিকিৎসক হতে চান। প্রত্যাশা থাকলেও কখনও ভাবেননি, উচ্চ মাধ্যমিকের মেধাতালিকার ষষ্ঠ স্থানে নাম থাকবে। কথা হচ্ছে চলতি বছর উচ্চ মাধ্যমিকে ৪৯১ নম্বর পাওয়া চয়ন বর্মণের।

চয়ন কোচবিহার জেলা থেকে প্রথম এবং রাজ্যে ষষ্ঠ হয়েছেন। জেনকিন্স বিদ্যালয় থেকে স্কুল জীবনের শেষ পরীক্ষা দিয়েছেন চয়ন। বাড়ি কোচবিহার পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের নিউ কদমতলায়।

উচ্চ মাধ্যমিকে ভাল ফল হবে জানতেন, কিন্তু প্রথম দশের মধ্যে থাকবেন, এমনটা ভাবতে পারেনি। চয়নের গৃহশিক্ষক ছিলেন মোট সাত জন। বাঁধাধরা নিয়ম করে পড়তেন না। সারা দিনে শিক্ষকরা যা পড়া দিয়ে যেতেন, সেগুলি শেষ করার চেষ্টা করতেন। ভবিষ্যতে চিকিৎসক হতে চান চয়ন। তার জন্য চলতি বছরের নিট (ন্যাশনাল এলিজিবিলিটি কামএন্ট্রান্স টেস্ট) দিয়েছেন তিনি।

অবসর সময়ে ব্যাডমিন্টন খেলতে এবং ছবি আঁকতে ভালবাসেন চয়ন। পদার্থবিদ্যা, রসায়ন, জীববিদ্যা সব থেকে প্রিয় বিষয়। চয়নের বাবা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। মা গৃহবধূ। বাড়ির সকলের ভরসা ছিল ছেলের উপর। চয়নের এমন ফলাফলে খুশি গোটা পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE