Advertisement
১৫ মে ২০২৪
Summer Internship 2024

বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিং শাখার পড়ুয়াদের জন্য ইন্টার্নশিপের সুযোগ

রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ পেট্রোলিয়াম টেকনোলজির তরফে পেট্রোলিয়াম অ্যান্ড এনার্জি ইঞ্জিনিয়ারিং বিষয়ে ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হচ্ছে। মোট ছ’সপ্তাহের মধ্যে ইন্টার্নশিপ সম্পন্ন হবে।

Internship.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৪:০৩
Share: Save:

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানের তরফে বিনামূল্যে ইন্টার্নশিপ করানো হবে। এই মর্মে রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ পেট্রোলিয়াম টেকনোলজির তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইঞ্জিনিয়ারিং এবং বিজ্ঞান শাখায় স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের সামার রিসার্চ ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হবে।

এই ইন্টার্নশিপের মাধ্যমে পেট্রোলিয়াম এবং এনার্জি ইঞ্জিনিয়ারিং নিয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। ইন্টার্নশিপে অংশগ্রহণকারীরা প্রতিষ্ঠানের একজন ফ্যাকাল্টি মেম্বারের অধীনে গবেষণা প্রকল্পে কাজ করার সুযোগ পাবেন। এই বিষয়ে প্রতিষ্ঠানের অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের আধিকারিক বরুণ দুবে জানিয়েছেন, এই ইন্টার্নশিপের জন্য কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না।

তবে প্রতিষ্ঠানের তরফে এও জানানো হয়েছে, ইন্টার্নশিপ চলাকালীন স্টাইপেন্ড বা ভাতা হিসাবেও কোনও আর্থিক অনুদান অংশগ্রহণকারীরা পাবেন না। যদিও তাঁদের প্রতিষ্ঠানের হস্টেল এবং মেস পরিষেবা ব্যবহারের সুযোগ দেওয়া হবে। ইন্টার্নশিপ সম্পূর্ণ হওয়ার পর অংশগ্রহণকারীদের শংসাপত্রও দেওয়া হবে।

মোট ছ’সপ্তাহের মধ্যে ইন্টার্নশিপ সম্পন্ন হবে। ২৭ মে থেকে ১২ জুলাই পর্যন্ত চলবে এই ইন্টার্নশিপ। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ৩০ এপ্রিল পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। বাছাই প্রার্থীদের সঙ্গে ইমেল মারফত যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জানতে সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE