Advertisement
১৮ মে ২০২৪
NHPC Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় স্নাতকদের কাজের সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

ন্যাশনাল হাইড্রোইলেক্ট্রিক পাওয়ার কর্পোরেশন প্রাইভট লিমিটেড শীর্ষক সংস্থাটি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ। ওই সংস্থার তরফে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের প্রশিক্ষণ দেওয়া হবে।

NHPC.

ন্যাশনাল হাইড্রোইলেক্ট্রিক পাওয়ার কর্পোরেশন প্রাইভেট লিমিটেড (এনএইচপিসি লিমিটেড)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৫:০৪
Share: Save:

কেন্দ্রের অধীনস্থ সংস্থায় স্নাতকদের প্রশিক্ষণ দেওয়া হবে। এই মর্মে ন্যাশনাল হাইড্রোইলেক্ট্রিক পাওয়ার কর্পোরেশন প্রাইভেট লিমিটেড (এনএইচপিসি লিমিটেড)-এর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিভিল, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল, ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটার সায়েন্স বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের প্রশিক্ষণ দেওয়া হবে। এ ছাড়াও উল্লিখিত বিষয়ে ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিরাও প্রশিক্ষণে অংশগ্রহণের সুযোগ পাবেন।

মোট ১৭টি শূন্যপদে স্নাতক এবং ডিপ্লোমা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের কাজ শেখার সুযোগ দেওয়া হবে। তবে এ ক্ষেত্রে যাঁরা চার বছরের ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কিংবা তিন বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ের পড়া সম্পূর্ণ করেছেন, সংস্থার তরফে তাঁদেরই আবেদন গ্রহণ করা হবে। তাঁদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

নিযুক্তেরা প্রতি মাসে ৮,০০০ থেকে ৯,০০০ টাকা ভাতা হিসাবে পাবেন। তাঁদের বায়রা সিউল পাওয়ার স্টেশন ইউনিটে প্রশিক্ষণ দেওয়া হবে। আগ্রহীরা ডাকযোগে আবেদনপত্র জমা দিতে পারবেন। তাঁদের একটি ফর্ম পূরণের মাধ্যমে সমস্ত তথ্য জমা দিয়ে আবেদন পেশ করতে হবে।

আবেদনপত্রের সঙ্গেই শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের মতো অন্যান্য গুরুত্বপূর্ণ নথির প্রতিলিপিও জমা দিতে হবে। ১৫ এপ্রিলের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। প্রাপ্ত আবেদনের নিরিখে ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের মেধা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জেনে নিতে সংস্থার তরফে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE