Advertisement
০৭ মে ২০২৪
Sahitya Akademi Recruitment 2024

সাহিত্য অকাদেমিতে কর্মখালি, কোন কোন পদে চলছে নিয়োগ?

মিনিস্ট্রি অফ কালচারের অধীনস্থ এই সংস্থার তরফে সরাসরি প্রোগ্রাম অফিসার এবং সেলস-কাম-এগজ়িবিশন অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। উল্লিখিত পদে নিযুক্তরা প্রতি মাসে ১ লক্ষ টাকা আয় করার সুযোগ পাবেন।

Sahitya Akademi.

সাহিত্য অকাদেমি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১১:০১
Share: Save:

সাহিত্য অকাদেমিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই সংস্থায় প্রোগ্রাম অফিসার এবং সেলস-কাম-এগজ়িবিশন অ্যাসিস্ট্যান্ট পদে কর্মখালি রয়েছে। উল্লিখিত পদে অনূর্ধ্ব ৪০ বছর বয়সি ব্যক্তিদের নিয়োগ করা হবে। নিযুক্তদের কর্মস্থল হবে সংস্থার কলকাতার অফিস।

প্রোগ্রাম অফিসার পদে ভাষা কিংবা সাহিত্য সম্পর্কিত বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। ওই ব্যক্তির অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি লেখক এবং প্রকাশকদের সঙ্গে সুসম্পর্ক থাকা বাঞ্ছনীয়। ইংরেজি, হিন্দি এবং আরও একটি ভাষায় সাবলীল ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। শূন্যপদ একটি।

সেলস-কাম-এগজ়িবিশন অ্যাসিস্ট্যান্ট পদে অনূর্ধ্ব ৪০ বছর বয়সি ব্যক্তিকে নিয়োগ করা হবে। যে কোনও বিষয়ে স্নাতক হয়েছে এবং আগে বই বিক্রি করার অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তবে তাঁকে কোনও সরকার অধীনস্থ প্রকাশনা সংস্থায় আগে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আগ্রহীদের ডাকযোগে ছবি, জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। ২ মার্চ এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। ওই বিজ্ঞপ্তি প্রকাশের ৩০ দিনের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। লিখিত পরীক্ষা কিংবা স্কিল টেস্টের মাধ্যমে বাছাই করা আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে আগ্রহীরা মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE