Advertisement
১৬ মে ২০২৪
IISER Kolkata Recruitment 2024

স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের কাজের সুযোগ আইআইএসইআর কলকাতায়

প্রতিষ্ঠানের ক্লাইমেট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ় বিভাগের তরফে প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে এক বছরের জন্য কাজের সুযোগ দেওয়া হবে।

Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১০:১৮
Share: Save:

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জীববিজ্ঞান, পরিবেশ বিজ্ঞান, ন্যাচরাল সায়েন্স, এগ্রিকালচারাল সায়েন্স, ভেটারিনারি সায়েন্স, ইকোলজি, ওয়াইল্ড লাইফ বায়োলজি—এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। তাঁদের কাজ করতে হবে কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চে। মোট শূন্যপদ চারটি।

নিযুক্ত ব্যক্তিদের প্রতিষ্ঠানের ক্লাইমেট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ় বিভাগের তিনটি পৃথক গবেষণা প্রকল্পের অধীনে কাজ করতে হবে। কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ ফার্মাসিউটিক্যালস, ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং দ্য নেচার কনজ়ারভেন্সি ইন্ডিয়ার তরফে উল্লিখিত প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

পদপ্রার্থীরদের ‘কোস্টাল ওশান’ নিয়ে আগে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ ব্যক্তিদের উল্লিখিত কাজের জন্য বেছে নেওয়ার বিষয়ে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রতিষ্ঠানের তরফে আরও জানানো হয়েছে, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে প্রতি মাসে ২৮,০০০ টাকা এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে প্রতি মাসে ৩১,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। উল্লিখিত পদে আগ্রহীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তবে ১ এপ্রিলের আগে তাঁদের আলাদা করে জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE