Advertisement
০২ মে ২০২৪
IISC JRF Jobs 2024

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের কাজের সুযোগ

কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থানুকূল্যে একটি প্রকল্পে গবেষণার কাজ চলছে। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সের তরফে ওই প্রকল্পের জন্যই সংশ্লিষ্ট পদে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তি প্রয়োজন।

Indian Institute of Science, Bangalore.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, বেঙ্গালুরু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৪:৪৫
Share: Save:

মেশিন ডিজ়াইন কিংবা মেটিরিয়াল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন? এমন ব্যক্তিদের কাজের সুযোগ দেবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স। এই কেন্দ্রীয় সংস্থার তরফে সম্প্রতি একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থানুকূল্যে একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজের জন্য এক জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

উল্লিখিত বিষয় ছাড়াও ম্যানুফ্যাকচারিং, অটোমোবাইল এবং এরোস্পেস ইঞ্জিনিয়ারিং কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। তবে আবেদনকারীদের গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, তাঁদের ম্যাটল্যাব, অ্যাবাকাস, থ্রি ডি প্রিন্টিং-এর মতো বিষয়ে জ্ঞান থাকা বাঞ্ছনীয়।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে যে ব্যক্তিকে বেছে নেওয়া হবে, তাঁকে প্রতি মাসে ৩৭,০০০ টাকা থেকে ৪২,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। এ ছাড়াও এক বছর চুক্তির ভিত্তিতে তাঁকে কাজ করতে হবে। তবে কাজের নিরিখে ওই মেয়াদ তিন বছর পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে।

আবেদন করার জন্য ইমেল মারফত জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের মতো নথি জমা দিতে হবে। আগ্রহীরা আবেদনপত্র ২ এপ্রিল পর্যন্ত পাঠাতে পারবেন। নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন হবে ১ মে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JRF recruitment 2024 IISC Bangalore Contractual
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE