Advertisement
০২ মে ২০২৪
RBI Recruitment 2023

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় অফিসার পদে নিয়োগ, শূন্যপদের সংখ্যা প্রায় ৩০০

নিয়োগের পর প্রাথমিক ভাবে মোট মাসিক বেতন হবে ১,১৬,৯১৪ টাকা।

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় অফিসার পদে নিয়োগ।

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় অফিসার পদে নিয়োগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৭:১২
Share: Save:

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া (আরবিআই)-য় অফিসার পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের তরফে। নিয়োগ হবে গ্রেড বি অফিসার পদে। আবেদন প্রক্রিয়া শুরু হবে মঙ্গলবার থেকেই। আবেদন জানানো যাবে ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে।

নিয়োগ হবে গ্রেড ‘বি’ অফিসার (জেনারেল), গ্রেড ‘বি’ অফিসার (ডিপার্টমেন্ট অব ইকোনমিক অ্যান্ড পলিসি রিসার্চ) এবং গ্রেড ‘বি’ অফিসার (ডিপার্টমেন্ট অব স্ট্যাটিস্টিক্স অ্যান্ড ইনফরমেশন ম্যানেজমেন্ট) পদে। মোট শূন্যপদের সংখ্যা ২৯১। প্রার্থীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হলেই আবেদন জানাতে পারবেন। নিয়োগের পর প্রাথমিক ভাবে মোট মাসিক বেতন হবে ১,১৬,৯১৪ টাকা।

গ্রেড ‘বি’ অফিসার (জেনারেল) পদের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে গ্র্যাজুয়েশনে বা সমতুল টেকনিক্যাল বা পেশাদারি কোর্সে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। যদি যে কোনও বিষয়ে গ্র্যাজুয়েশন বা সমতুল টেকনিক্যাল বা পেশাদারি কোর্সে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকে, তা হলেও আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের দু’টি পর্যায়ের অনলাইন/ লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। আবেদনের জন্য জেনারেল/ ওবিসি/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়াদের ৮৫০ টাকা এবং এসসি/ এসটি/ বিশেষ ভাবে সক্ষম প্রার্থীদের ১০০ টাকা জমা দিতে হবে। অনলাইনে আবেদনপত্র-সহ জমা দিতে হবে অন্যান্য নথিও। আবেদনের শেষ দিন আগামী ৯ জুন সন্ধে ৬টা। এই বিষয়ে বিস্তারিত জানা যাবে আরবিআই-এর ওয়েবসাইটে গিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Govt Job Recruitment 2023 Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE