Advertisement
৩০ এপ্রিল ২০২৪
SSB Recruitment 2023

প্রায় ১০০০ জন কনস্টেবল নেবে এসএসবি, কারা আবেদন করতে পারবেন?

চতুর্থ বেতন ক্রম অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতন হবে ২৫,৫০০-৮১,১০০ টাকা। এ ছাড়াও মিলবে বিশেষ সুযোগ সুবিধা।

প্রায় ১০০০ জন কনস্টেবল নেবে এসএসবি।

প্রায় ১০০০ জন কনস্টেবল নেবে এসএসবি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৮:০০
Share: Save:

কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী (সিএপিএফ)-এর অধীনস্থ সশস্ত্র সীমা বল (এসএসবি)- এ প্রচুর শূন্যপদে হেড কনস্টেবল নিয়োগ করা হবে। সেই মর্মে এসএসবি-এর তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় গৃহ মন্ত্রকের অধীনস্থ সীমান্ত সুরক্ষা বাহিনীর এই পদগুলি গ্রুপ সি, নন গেজেটেড পদ। প্রার্থীরা অনলাইনেই এই পদে আবেদন করতে পারবেন।

নিয়োগ হবে হেড কনস্টেবল (ইলেক্ট্রিশিয়ান, মেকানিক, স্টিউআর্ড, ভেটেরিনারি, কমিউনিকেশন) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৯১৪। পদগুলিতে নিয়োগ হবে আংশিক সময়ের জন্য। পদ অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। চতুর্থ বেতন ক্রম অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতন হবে ২৫,৫০০-৮১,১০০ টাকা। এ ছাড়াও মিলবে বিশেষ সুযোগ সুবিধা।

হেড কনস্টেবল (ইলেক্ট্রিশিয়ান) পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশান পাশ এবং সংশ্লিষ্ট বিষয়ে ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের কোনও স্বীকৃত ইন্ডাস্ট্রিয়াল বা ভোকেশনাল ট্রেনিং ইন্সিটিউট থেকে ১ বছরের সার্টিফিকেট কোর্সের সঙ্গে ন্যূনতম ১ বছর সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁরাও আবেদন জানাতে পারবেন।কোনও ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইন্সিটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে ২ বছরের ডিপ্লোমা থাকলেও আবেদন জানানো যাবে। তবে পাশ করতে ট্রেড টেস্টে। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

এসএসবি-র ওয়েবসাইটে গিয়েই প্রার্থীরা আবেদন করতে পারবেন। এসসি/ এসটি/ এক্স-সার্ভিসমেন/ মহিলা প্রার্থী ছাড়া বাকিদের আবেদন জানানোর জন্য জমা দিতে হবে ১০০ টাকা। আবেদন জানাতে হবে এমপ্লয়মেন্ট নিউজে এই বিজ্ঞপ্তি প্রকাশের ৩০ দিনের মধ্যে। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের এসএসবি-র ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Govt Job Recruitment 2023 Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE