Advertisement
০২ মে ২০২৪
ISI Recruitment 2023

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে গবেষণার সুযোগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে গবেষণার সুযোগ।

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে গবেষণার সুযোগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৭:৩০
Share: Save:

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই)-এ গবেষণাকর্মী নিয়োগ করা হবে। বুধবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। নিয়োগ হবে 'রিসার্চ অ্যাসোসিয়েট' পদে। আংশিক সময়ের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

গবেষণার কাজের মোট ৩ জন রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের ‘স্ট্যাটিস্টিক্যাল কোয়ালিটি কন্ট্রোল অ্যান্ড অপারেশনস রিসার্চ ডিভিশন’-এর জন্য এই নিয়োগ। ডেটা সায়েন্সের বিভিন্ন টেকনিকের ব্যবহার, সাপ্লাই চেন অপটিমাইজেশন, গেম থিওরি-সহ নানা বিষয়ের উপর গবেষণার জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। পোস্ট ডক্টরাল কাজের অভিজ্ঞতার উপর নির্ভর করে নিযুক্তদের মাসিক বেতন হবে ৪৭,০০০-৫৪,০০০ টাকা। কাজের মেয়াদ আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত, তবে কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও দু’বছর বাড়তে পারে।

গবেষণার একটি কাজে আবেদনের জন্য প্রার্থীদের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং/ স্ট্যাটিস্টিক্স/ অপারেশনস রিসার্চ-এ পিএইচডি থাকতে হবে। গবেষণার অন্যান্য কাজের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের জীবনপঞ্জি, সমস্ত প্রয়োজনীয় নথির স্বপ্রত্যয়িত কপি এবং কভার লেটার-সহ আবেদন জানাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। আবেদন জানানোর শেষ দিন আগামী ৩১ মে। কলকাতায় বা বেঙ্গালুরুতে নিয়োগ করা হবে প্রার্থীদের। এই বিষয়ে বিশদে জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Govt Jobs Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE