Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hindustan Cooper Limited

হিন্দুস্তান কপারে বিভিন্ন শূন্যপদে নিয়োগ শীঘ্রই, যোগ্যতা কী, পদের সংখ্যাই বা কত?

শূন্যপদগুলি মূলত হিন্দুস্থান কপার লিমিটেডের খেতড়ী শাখায়। সেখানকার কপার কমপ্লেক্সে মাইনিং মেট, ব্লাস্টার, ওয়েড ‘বি’, ওয়েড ‘সি’ পদে নিয়োগ করা হবে।

হিন্দুস্থান কপার লিমিটেড।

হিন্দুস্থান কপার লিমিটেড। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৬:০০
Share: Save:

হিন্দুস্তান কপার লিমিটেডের তরফ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থার ওয়েবসাইটেই নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিষয়ে বিস্তারিত দেখে নিন।

মাইনিং মেট (Mining Mate): এই পদে সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য দশটি, তফসিলি জাতির জন্য ৩টি, তফসিলি জনজাতির জন্য ২টি, ওবিসি বিভাগের জন্য ৪টি এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া প্রার্থীদের জন্য ২টি শূন্যপদ রয়েছে। সব মিলিয়ে মোট শূন্যপদ ২১টি। শুরুতে ১৮,৪৮০ টাকা থেকে বেতন হতে পারে এই বিভাগে নিযুক্ত কর্মীদের। সংশ্লিষ্ট বিষয়ের উপর ১ বছরের ডিপ্লোমা থাকতে হবে। অথবা যে কোনও বিভাগে স্নাতক-সহ সংশ্লিষ্ট বিভাগের উপর ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ব্লাস্টার (Blaster): এই পদে সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য এগারোটি, তফসিলি জাতির জন্য ৩টি, তফসিলি জনজাতির জন্য ২টি, ওবিসি বিভাগের জন্য ৪টি এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া প্রার্থীদের জন্য ২টি শূন্যপদ রয়েছে। অর্থাৎ মোট শূন্যপদ ২২। শুরুতে ১৮১৮০ টাকা বেতন হতে পারে এই বিভাগে নিযুক্ত কর্মীদের। সংশ্লিষ্ট বিষয়ের উপর ১ বছরের ডিপ্লোমা থাকতে হবে। অথবা যে কোনও বিভাগে স্নাতক-সহ সংশ্লিষ্ট বিভাগের উপর ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ওয়েড ‘বি’ (WED ‘B’): এই পদে সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ৪টি, তফসিলি জাতির জন্য ১টি, ওবিসি বিভাগের জন্য ৩টি এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া প্রার্থীদের জন্য ১টি শূন্যপদ রয়েছে। মোট শূন্যপদ ৯টি। শুরুতে ১৮১৮০ টাকা বেতন হতে পারে এই বিভাগে নিযুক্ত কর্মীদের। সংশ্লিষ্ট বিষয়ের উপর ১ বছরের ডিপ্লোমা থাকতে হবে। অথবা যে কোনও বিভাগে স্নাতক-সহ সংশ্লিষ্ট বিভাগে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ওয়েড ‘সি’ (WED ‘C’): এই পদে সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ২টি শূন্যপদ রয়েছে। শুরুতে ১৮০৮০ টাকা বেতন হতে পারে এই বিভাগে নিযুক্ত কর্মীদের। সংশ্লিষ্ট বিষয়ের উপর ১ বছরের ডিপ্লোমা থাকতে হবে। অথবা যে কোনও বিভাগে স্নাতক-সহ সংশ্লিষ্ট বিভাগের উপর ৬ মাসের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

https://www.hindustancopper.com/ এই ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনমূল্য ৫০০ টাকা। ৩১ জানুয়ারি ২০২৩-এর মধ্যে আবেদন করা যাবে। প্রথমে লিখিত পরীক্ষা এবং পরে পরবর্তীকালে অন্যান্য পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নিয়োগ করা হবে।

নিয়োগ সংক্রান্ত নিয়মাবলি এবং শর্তাবলি-সহ বিস্তারিত তথ্য জানতে হিন্দুস্তান কপার লিমিটেডের ওয়েবসাইটটি দেখুন https://www.hindustancopper.com/ ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE