Advertisement
১৬ মে ২০২৪
Hyderabad University Course 2024

এমবিএ এগজিকিউটিভ কোর্স করাবে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়, রইল বিস্তারিত

এমবিএ এগজ়িকিউটিভ কোর্স পড়াবে এই প্রতিষ্ঠান। ২০২৪-২৬ শিক্ষাবর্ষের জন্য ভর্তিও শুরু হয়েছে।

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়।

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৮:১৬
Share: Save:

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয় দিচ্ছে কর্মরতদের জন্য বিশেষ কোর্সের সুযোগ। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এমবিএ এগজ়িকিউটিভ কোর্স পড়াবে এই প্রতিষ্ঠান। ২০২৪-২৬ শিক্ষাবর্ষের জন্য ভর্তিও শুরু হয়েছে। মূলত কর্মরত ব্যাক্তিদের জন্যই এই কোর্স করানো হয়।

মোট শূন্য আসন রয়েছে ৪০টি। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতক উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা দরকার। প্রবেশিকা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে। প্রতি সিমেস্টারে ১ লক্ষ ২৫ হাজার টাকা করে জমা দিতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। পাশাপাশি আবেদনমূল্য জমা দিতে হবে। সাধারণ বিভাগের জন্য ৬০০ টাকা, এবং সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য ২৭৫/ ৪০০ এবং ৫৫০ টাকা করে ধার্য করা হয়েছে। ১ মে পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। ১২ মে লিখিত পরীক্ষা হবে। ইন্টারভিউয়ের জন্য বাছাই করা প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে ১৬ মে। ইন্টারভিউ হবে ২৬ মে। ওই মাসেরই ২৯ তারিখের মধ্যে ভর্তির প্রধান তালিকা প্রকাশিত হবে। জুনের ২০ তারিখের মধ্যে ভর্তি হতে হবে এবং টাকা জমা দিতে হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী জুলাইয়ের প্রথম সপ্তাহে ক্লাস শুরু হতে পারে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MBA Executive Course Admission 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE