Advertisement
০৭ মে ২০২৪
Hyderabad University Recruitment

সিনিয়র রিসার্চ ফেলো নেবে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে থাকতে হবে। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়।

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১২:১৮
Share: Save:

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সিনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। ‘ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ’(আইসিএমআর)-এর অর্থানুকূল্যে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। শুরুতে কাজের মেয়াদ হবে ছ’মাস। পরে প্রয়োজনে এই মেয়াদ বৃদ্ধি হতে পারে। প্রতি মাসে ৪২ হাজার টাকা ফেলোশিপ দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বায়োকেমেস্ট্রি/ বায়োটেকনোলজি/ জীবনবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে থাকতে হবে। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়া চাই। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র ডাউনলোড করা দরকার। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। পাশাপাশি, মেল আইডিতেও মেল করতে হবে। ১০ এপ্রিলের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী। ১২ এপ্রিল ইন্টারভিউ হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SRF Recruitment 2024 Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE