Advertisement
০১ মে ২০২৪
ICSE-ISC Results

আইসিএসই-র দশম এবং আইএসসি-র দ্বাদশ শ্রেণির ফল প্রকাশ রবিবার, কী ভাবে জানবেন?

রবিবার দুপুর ৩টেয় পরীক্ষার ফল প্রকাশ করা হবে। সিআইএসসিই-র ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।

representative photo of students

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে পরীক্ষা হয়েছিল। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৭:৪৪
Share: Save:

আইসিএসই-র দশম শ্রেণি এবং আইএসসি-র দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলপ্রকাশ হচ্ছে রবিবার। দুপুর ৩টেয় ফল প্রকাশ করা হবে বলে শনিবার বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে ‘কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশন’ (সিআইএসসিই)।

সিআইএসসিই-র ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। এ ছাড়াও সিআইএসসিই-র ‘কেরিয়ার্স’ পোর্টালেও ফল জানা যাবে। ওই পোর্টাল থেকে ফল জানতে পারবে স্কুলগুলিও। ওই পোর্টালে লগ ইন করার পর ‘এগজামিনেশন’ অপশনে ক্লিক করতে হবে। এর পর মেনু বারে ‘আইসিএসই’ অপশনে ক্লিক করতে হবে। আইএসসি-র ফল জানতে ‘আইএসসি’-তে ক্লিক করতে হবে। এর পর ‘রিপোর্টস’ অপশনে ক্লিক করতে হবে ফল জানার জন্য। তার পর ‘রেজাল্ট ট্যাবুলেশন’ অপশনে ক্লিক করতে হবে। ফল সংক্রান্ত কোনও তথ্য জানার জন্য সিআইএসসিই-র হেল্পলাইন নম্বর ১৮০০২০৩২৪২৪ নম্বরে যোগাযোগ করতে পারবে স্কুলগুলি। পাশাপাশি helpdesk@cisce.org-তে মেল করাও যাবে।

সিআইএসসিই-র ওয়েবসাইট থেকে ফল জানতে নির্দিষ্ট শ্রেণির অপশনে ক্লিক করতে হবে। অর্থাৎ, আইসিএসই-র দশম শ্রেণির ফল জানতে হলে ‘আইসিএসই’ অপশনে ক্লিক করতে হবে পরীক্ষার্থীদের। একইরকম ভাবে আইএসসি-র দ্বাদশ শ্রেণির ফলও জানা যাবে। এর পর ‘রেজাল্ট’ অপশনে গিয়ে ‘ইউনিক আইডি’, ‘ইনডেক্স নম্বর’ দিতে হবে।

চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল আইএসসি-র দ্বাদশ শ্রেণির পরীক্ষা। ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে আইসিএসই-র দশম শ্রেণির পরীক্ষা। ৪ মাসের ব্যবধানে ফলপ্রকাশ হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICSE ISC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE