Advertisement
০১ মে ২০২৪
IIEST Shibpur Admission 2024

শিবপুরের আইআইইএসটি থেকে এমবিএ করবেন? শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া

পড়ুয়াদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে এই কোর্সে ভর্তি নেওয়া হবে।

IIEST Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪২
Share: Save:

শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) কোর্সের ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। দু’দিন আগেই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। ২০২৪-২০২৬ শিক্ষাবর্ষের জন্য এই কোর্সে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানে ম্যানেজমেন্ট সায়েন্সেস-এ এমবিএ করতে পারবেন পড়ুয়ারা। কোর্সটি আয়োজনের দায়িত্বে রয়েছে প্রতিষ্ঠানের স্কুল অফ ম্যানেজমেন্ট সায়েন্সেস (এসওএমএস)। পাঠক্রমটির মেয়াদ দু’বছর। যা চারটি সিমেস্টারে ভাগ করা হয়েছে। কোর্সের ক্লাস নেবেন প্রতিষ্ঠানের অভিজ্ঞ শিক্ষকরা। পড়ুয়াদের জন্য কোর্স শেষে প্লেসমেন্টের ব্যবস্থাও থাকবে। কোর্সটিতে মোট ৬০টি আসনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। ভর্তির জন্য ১,০৭, ৫০০ টাকা জমা দিতে হবে তাঁদের।

পাঠক্রমে ভর্তির আবেদনের জন্য পড়ুয়াদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং/ সায়েন্স/ হিউম্যানিটিজ়/ আর্টস/ কমার্স/ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশনে ন্যূনতম ৬০ শতাংশ নিয়ে স্নাতকোত্তীর্ণ হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের ক্ষেত্রে নম্বরের কিছুটা ছাড় থাকবে।

পড়ুয়াদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে এই কোর্সে ভর্তি নেওয়া হবে। যোগ্য প্রার্থীদের নাম এবং ইন্টারভিউয়ের দিনক্ষণ প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যথাসময়ে জানানো হবে।

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ ভর্তির আবেদন জানাতে হবে। আবেদন জানাতে সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ১০০০ টাকা এবং ১৫০০ টাকা জমা দিতে হবে। আগামী ১৫ এপ্রিল আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে আগ্রহীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE