Advertisement
০৩ মে ২০২৪
IIEST Shibpur Recruitment 2024

শিবপুরের আইআইইএসটিতে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তির ফেলোশিপ হবে ৪৫,০০০ টাকা। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে ফেলোশিপের পরিমাণ বাড়তে পারে।

IIEST, Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৯:০৯
Share: Save:

একটি গবেষণাধর্মী প্রকল্পের জন্য শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে কর্মী প্রয়োজন। সম্প্রতি এই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট এই প্রকল্পে নির্দিষ্ট মেয়াদের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে।

প্রতিষ্ঠানের স্কুল অফ ভিএলএসআই টেকনোলজিতে গবেষণা প্রকল্পের কাজ হবে। গবেষণা হবে ‘ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট অফ এসওসি ফর ইন্ডাস্ট্রি ৪.০ উইথ ফাংশানাল সেফটি অ্যান্ড সিকিউরিটি’ বিষয়ের উপর। প্রকল্পটি কেন্দ্রের ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের ‘চিপ টু স্টার্ট আপ’ প্রোগ্রামের অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ পাঁচ বছর। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপ হবে ৪৫,০০০ টাকা। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে ফেলোশিপের পরিমাণ বাড়তে পারে।

আবেদনকারীদের ভিএলএসআই ডিজ়াইন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বা সম্পর্কিত বিষয়ে পিএইচডি থাকতে হবে। এ ছাড়াও প্রয়োজন প্রকল্পের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং পেশাদারি অভিজ্ঞতা, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৫ এপ্রিল আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। আগামী ৮ এপ্রিল সকাল ১১টায় প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট স্কুলে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ইন্টারভিউয়ের দিন সমস্ত নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE