Advertisement
২১ মে ২০২৪
ECIL Recruitment 2024

ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

এই পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৩২ বছর। সংরক্ষিতদের জন্য কিছুটা ছাড় থাকবে।

ECIL

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৯:০৩
Share: Save:

কেন্দ্রের পারমাণবিক শক্তি দফতরের অধীনস্থ সংস্থা ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ইসিআইএল)-এ কর্মখালি। সম্প্রতি সে সংক্রান্ত একটি নিয়োগ- বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। দেশের বিভিন্ন অঞ্চলের প্রজেক্ট সাইট, আঞ্চলিক অফিস এবং সদর দফতরে পোস্টিং দেওয়া হবে নিযুক্তদের। এর জন্য অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে প্রার্থীদের।

সংস্থায় নিয়োগ হবে ডেপুটি ম্যানেজার (টেকনিক্যাল) পদে। মোট শূন্যপদের সংখ্যা ১৪। সংস্থায় যে সমস্ত ক্ষেত্রের জন্য এই পদে নিয়োগ হবে, সেগুলি হল— এমবেডেড সিস্টেমস- হার্ডঅয়্যার, এমবেডেড সিস্টেমস-সফটঅয়্যার, পাওয়ার ইলেক্ট্রনিক্স, মেকানিক্যাল ডিজ়াইন, রেডিয়ো ফ্রিকোয়েন্সি সিস্টেমস এবং সাইবার সিকিউরিটি। এই পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৩২ বছর। সংরক্ষিতদের জন্য কিছুটা ছাড় থাকবে। নিযুক্তদের বেতনক্রম হবে ৫০,০০০-১,৬০,০০০ টাকা প্রতি মাসে।

প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে। তবে সমস্ত ক্ষেত্রের জন্যই প্রার্থীদের ইঞ্জিনিয়ারিংয়ের নির্দিষ্ট কিছু বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তরোত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট বিষয়ে পাঁচ বছরের পেশাদারি অভিজ্ঞতাও থাকতে হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি সহযোগে সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০০ টাকা। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ১৩ এপ্রিল। এর পর অনলাইনে জমা দেওয়া আবেদনপত্রের প্রিন্ট আউট এবং অন্যান্য নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতে। নথি পাঠানোর শেষ দিন ২০ এপ্রিল। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে এই পদে কর্মী নিয়োগ করা হবে। বাছাই প্রার্থীদের যথাসময়ে মেল মারফত ইন্টারভিউয়ের দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE