Advertisement
১৭ এপ্রিল ২০২৪
IIIT Kalyani Recruitment 2024

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে আইআইআইটি কল্যাণী, রইল বিস্তারিত

‘ভিএলএসআই ইমপ্লিমেনটেশন অফ ক্রিপ্টো-হার্ডঅয়্যার টার্গেটিং ক্লাসিক্যাল অ্যান্ড পোস্ট-কোয়ান্টাম ক্রিপ্টোগ্রাফি’ প্রকল্পে কাজ করতে হবে।

আইআইআইটি কল্যাণী।

আইআইআইটি কল্যাণী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০১
Share: Save:

কল্যাণীর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইআইটি)-তে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রজেক্ট অ্যাসোসিয়েট ২ নেওয়া হবে। ‘ভিএলএসআই ইমপ্লিমেনটেশন অফ ক্রিপ্টো-হার্ডঅয়্যার টার্গেটিং ক্লাসিক্যাল অ্যান্ড পোস্ট-কোয়ান্টাম ক্রিপ্টোগ্রাফি’ প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পের মেয়াদ পাঁচ বছর। প্রতি মাসে ৩৫ হাজার টাকা করে দেওয়া হবে।

আবেদনের জন্য সার্কিট ডিজ়াইন, ভিএলএসআই ক্যাড টুল হ্যান্ডলিং-এর মতো বিষয়ে দক্ষ হতে হবে প্রার্থীদের। এছাড়াও, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে। তবে, সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকরাও আবেদন করতে পারবেন। যদিও উভয় ক্ষেত্রেই ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) এবং গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে আইআইআইটি কল্যাণীর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে অনলাইন এবং অফলাইন দুই মাধ্যমেই। বিজ্ঞপ্তিটি আগেও প্রকাশিত হয়েছিল প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। সেই সময় আবেদনের সময়সীমা ধার্য করা ছিল ৯ ফেব্রুয়ারি ’২৪। তবে, পুরনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করে এই সময়সীমা বাড়ানো হয়েছে। বর্ধিত সময়সীমা অনুযায়ী ৫ মার্চ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইআইটি কল্যাণীর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE