Advertisement
০২ মে ২০২৪
JU Recruitment 2024

ইন্টারভিউয়ের মাধ্যমে জুনিয়র রিসার্চ ফেলো নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র অর্থানুকূল্যে প্রকল্পটি কাজ করবে। প্রতি মাসে ৩৭ হাজার টাকা করে দেওয়া হবে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩০
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয় গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ দিচ্ছে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের ইন্সট্রুমেন্টাল সায়েন্সের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র অর্থানুকূল্যে প্রকল্পটি কাজ করবে। প্রতি মাসে ৩৭ হাজার টাকা করে দেওয়া হবে। তিন বছর থাকবে কাজের মেয়াদ। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পদার্থবিদ্যা/ রসায়ন বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ গ্র্যাজুয়েশন অ্যাপ্টিটউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং-এ উত্তীর্ণ হলে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে তার আগে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র সংগ্রহ করা দরকার। আবেদনপত্রের মূল্য হিসাবে ৫০ টাকা ধার্য করা হয়েছে। এর পর ইন্টারভিউয়ের দিন আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে রাখা দরকার। ৬ মার্চ বেলা ১২টা থেকে শুরু হবে ইন্টারভিউ।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE