Advertisement
১৭ মে ২০২৪
NIT Durgapur Recruitment 2024

ইন্টার্ন নেবে এনআইটি দুর্গাপুর, কোন বিভাগের জন্য?

ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)-সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি) গবেষণা প্রকল্পটি স্পনসর করছে।

এনআইটি দুর্গাপুর।

এনআইটি দুর্গাপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৫
Share: Save:

গণিত এবং পদার্থবিদ্যা নিয়ে যারা উচ্চ স্তরে পড়াশোনা করছেন তাঁদের জন্য ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

গবেষণা প্রকল্পে চুক্তির ভিত্তিতে কাজের জন্য ‘স্টুডেন্ট ইন্টার্নশিপ’-এর সুযোগ দিচ্ছে এনআইটি। ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)-সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি) গবেষণা প্রকল্পটি স্পনসর করছে। ইন্টার্নশিপের মেয়াদ দু’মাস। প্রতি মাসে স্টাইপেন্ড দেওয়া হবে পাঁচ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গণিত/পদার্থবিদ্যা বিষয়ে স্নাতক উত্তীর্ণ হতে হবে। এছাড়াও, যারা এই দু’টি বিষয়ে স্নাতকোত্তর পড়ছেন তাঁরাও আবেদন করতে পারবেন।

ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। তবে, তার আগে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রথমে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি মেল করা দরকার। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ২৪ ফেব্রুয়ারি ২০২৪-এ। এই তারিখ থেকে আগামী সাত দিনের মধ্যে আবেদনপত্র জমা দেওয়া দরকার।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE