Advertisement
১৬ জুন ২০২৪
Job Vacancy in Birbhum

যোগ প্রশিক্ষক নিয়োগ করবে বীরভূম জেলার প্রশাসনিক বিভাগ, বেতন কত?

যোগ নিয়ে যাঁরা পড়াশোনা করেছেন এবং এই বিষয়কেই পেশা করতে চান, তাঁদের জন্য রয়েছে এই কাজের সুযোগ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২০
Share: Save:

বীরভূম জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে যোগ প্রশিক্ষক নিয়োগ করা হবে। জেলার প্রশাসনিক ওয়েবসাইটে গেলেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখা যাবে। যোগ নিয়ে যাঁরা পড়াশোনা করেছেন এবং এই বিষয়কেই পেশা করতে চান, তাঁদের জন্যই রয়েছে এই কাজের সুযোগ।

বীরভূম জেলার রামপুরহাট হেলথ ডিস্ট্রিক্টের তরফে যোগ প্রশিক্ষক নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। মোট শূন্যপদ রয়েছে ২২টি। এর মধ্যে ১২ জন পুরুষ এবং ১০ জন মহিলাকে নেওয়া হবে। আয়ুষ বিভাগের অধীনে কাজ করতে হবে যোগ প্রশিক্ষকদের। পুরুষদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন হবে ৮ হাজার টাকা। অন্য দিকে, মহিলারা পাবেন ৫ হাজার টাকা।

কী যোগ্যতা প্রয়োজন?

আবেদনকারীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক উত্তীর্ণ হওয়া দরকার। ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ যোগ অ্যান্ড নিউরোপ্যাথি (ডব্লিউসিওয়াইএন) দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে এক বছরের কোর্সের শংসাপত্র থাকা দরকার। ডব্লিউসিওয়াইএন-এর অধীনে প্রার্থীর নাম নথিভুক্ত থাকাও প্রয়োজন। প্রার্থীদের পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে বীরভূম জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘নোটিস’ এবং ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশপাশি, আবেদনমূল্য জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৩ মার্চ ’২৪।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বীরভূম জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE