Advertisement
০৬ মে ২০২৪
Aliah University Recruitment 2024

ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে আলিয়া বিশ্ববিদ্যালয়, প্রতি মাসে দেওয়া হবে ফেলোশিপ

প্রতি মাসে ফেলোশিপ বাবদ পাঁচ হাজার টাকা করে দেওয়া হবে। সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি) গবেষণা প্রকল্পটি স্পনসর করছে।

আলিয়া বিশ্ববিদ্যালয়।

আলিয়া বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৯
Share: Save:

সদ্য স্নাতক অথবা স্নাতকোত্তররা বেশির ভাগ ক্ষেত্রেই নানা প্রতিষ্ঠানের ইন্টার্নশিপের খোঁজ করে থাকেন। সেই সমস্ত ছাত্র ছাত্রীকে ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে আলিয়া বিশ্ববিদ্যালয়। সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে।

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের তরফে স্টুডেন্ট ইন্টার্ন নেওয়া হবে। বিশেষ গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রতি মাসে ফেলোশিপ বাবদ পাঁচ হাজার টাকা করে দেওয়া হবে। ইন্টার্নশিপের মেয়াদ দু’মাস। সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি) গবেষণা প্রকল্পটি স্পনসর করছে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যাঁরা রসায়ন বিষয়ে স্নাতকোত্তর পড়ছেন তাঁরা আবেদন করতে পারবেন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। তবে তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রথমে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ৩০ এপ্রিল বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। বিজ্ঞপ্তি অনুযায়ী জুনের প্রথম সপ্তাহ থেকে ইন্টার্নশিপ শুরু হবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Internship Aliah University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE