Advertisement
০৫ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2024

জেআরএফ নেবে আইআইটি খড়্গপুর, কোন বিভাগের জন্য?

সেন্ট্রাল পাবলিক হেলথ অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং অর্গানাইজেশন প্রকল্পটি স্পনসর করছে। ১৮ মাসের জন্য থাকবে কাজের মেয়াদ। যদিও প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

আইআইটি খড়্গপুর।

আইআইটি খড়্গপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৭
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিউয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। সেন্ট্রাল পাবলিক হেলথ অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং অর্গানাইজেশন প্রকল্পটি স্পনসর করছে। ১৮ মাসের জন্য থাকবে কাজের মেয়াদ। যদিও প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ব্যাচেলর অফ টেকনোলজি (বিটেক)/ ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং (বিই) ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট/ ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়া প্রয়োজন। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জবস’-এ যেতে হবে। সেখান থেকে যেতে হবে ‘টেম্পোরারি পজিশন’-এ। সেখানে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সরাসরি ওই বিজ্ঞপ্তি থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। ৮ মার্চ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE