Advertisement
০২ মে ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয় জুনিয়র রিসার্চ ফেলো নেবে, দিতে হবে ইন্টারভিউ

পশ্চিমবঙ্গের ‘ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’ (ডব্লুবিডিএসটি)-র অধীনস্থ গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৪
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। পশ্চিমবঙ্গের ‘ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’ (ডব্লুবিডিএসটি)-র অধীনস্থ গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের পাওয়ার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। প্রথমে মেয়াদ হবে ১ মার্চ ২০২৭ পর্যন্ত। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রথম দু’বছর প্রতি মাসে ২৫ হাজার টাকা করে ফেলোশিপ দেওয়া হবে। শেষ বছর ৩০ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল/ পাওয়ার/ অটোমোবাইল/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে তার আগে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র সংগ্রহ করা দরকার। আবেদনপত্রের মূল্য হিসাবে ৫০ টাকা ধার্য করা হয়েছে। এর পর ইন্টারভিউয়ের দিন আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে রাখা দরকার। ৪ মার্চ বেলা ১২টা থেকে শুরু হবে ইন্টারভিউ।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE