Advertisement
২৩ জুলাই ২০২৪
IIT Khargapur

আইআইটি খড়্গপুরে রিসার্চ অ্যাসসিয়েট নিয়োগ, কারা আবেদন জানাতে পারবেন?

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে ছাড়।

রিসার্চ অ্যাসসিয়েট নিয়োগ আইআইটি খড়্গপুরে।

রিসার্চ অ্যাসসিয়েট নিয়োগ আইআইটি খড়্গপুরে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৬:০৮
Share: Save:

বিজ্ঞান পড়ুয়াদের জন্য সুখবর! ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে গবেষণার কাজে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রিসার্চ অ্যাসসিয়েট পদে প্রতিষ্ঠানের কেমিস্ট্রি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। শুরু হয়েছে নিয়োগের আবেদন প্রক্রিয়াও।

রিসার্চ অ্যাসসিয়েট পদে এক জনকেই নিয়োগ করা হবে। গবেষণা প্রকল্পের নাম ‘কম্পিউটার সিমুলেশন স্টাডিজ অন দ্য পিএইচ ডিপেন্ডেন্ট স্ট্রাকচার অ্যান্ড ডায়নামিকস অব কার্বনিক অ্যানহিড্রেজ ৯ (সাই)’। প্রকল্পের অর্থ যোগান দেবে কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)। প্রফেসর শ্রাবণী তরফদার প্রজেক্টের তত্ত্বাবধান করবেন। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে ছাড়। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার উপর নির্ভর করে মাসিক ফেলোশিপ দেওয়া হবে সর্বাধিক ৪৭,০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটেশনাল কেমিস্ট্রি বা ফিজিক্সে পিএইচডি থাকতে হবে। তবে গত ৩ বছরে যাঁরা তাঁদের পিএইচডি ডিগ্রি পেয়েছেন বা গত ৬ মাসে পিএইচডি থিসিস জমা দিয়েছেন, শুধু তাঁরাই আবেদন জানাতে পারবেন। থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে কাজের অভিজ্ঞতাও।

প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়েই এই পদে আবেদন জানাতে হবে প্রার্থীদের। আবেদনের শেষ দিন আগামী ১ এপ্রিল। আবেদন জানাতে কোনও টাকা জমা দিতে হবে না আগ্রহীদের। গবেষণা প্রকল্পে নিয়োগের বিষয়ে আরও জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE