Advertisement
২২ জুন ২০২৪
IRCTC

আইআরসিটিসিতে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ, পোস্টিং কলকাতা-সহ দেশের পূর্বাঞ্চলে

আবেদনকারীর বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে বয়সের ছাড়।

কর্মী নিয়োগ আইআরসিটিসিতে।

কর্মী নিয়োগ আইআরসিটিসিতে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৭:১৪
Share: Save:

রেলগাড়ির কু ঝিক-ঝিক আওয়াজ শুনলেই মন কেমন করে অনেকের। সেই রেলেই যদি চাকরির সুযোগ তৈরি হয়, তা হলে তো সোনায় সোহাগা! সম্প্রতি এই ধরনের চাকরিরই সুযোগ তৈরি করেছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটেরিং অ্যান্ড ট্যুরিজ্‌ম কর্পোরেশন (আইআরসিটিসি)। আইআরসিটিসি-র ওয়েবসাইটেই প্রকাশ করা হয়েছে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি। ‘ট্যুরিজ্‌ম মনিটর’ বা পর্যটন পর্যবেক্ষকের পদে নিয়োগ করা হবে। দেশের পূর্বাঞ্চলের জন্য সমস্ত নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

‘ট্যুরিজ্‌ম মনিটর’- এর ৮টি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। আবেদনের জন্য বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে বয়সের ছাড়। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের মাসিক বেতন হবে ৩০,০০০-৩৫,০০০ টাকা। নিযুক্তদের কর্মস্থল হবে কলকাতা/ পটনা/ গুয়াহাটি। চাকরির মেয়াদ ৩ বছর।

প্রার্থীরা ট্যুরিজ্‌মে ৩ বছরের ব্যাচেলর ডিগ্রি/ যে কোনও বিষয়ে ৩ বছরের ব্যাচেলর ডিগ্রি এবং ট্রাভেল অ্যান্ড ট্যুরিজ্‌মে ১ বছরের ডিপ্লোমা থাকলে আবেদন জানাতে পারবেন। পাশাপাশি থাকতে হবে ন্যূনতম ১ বছর কোনও ট্যুর অপারেশান ফার্ম বা ট্রাভেল এজেন্সিতে চাকরির অভিজ্ঞতা। প্রার্থীদের যে কোনও বিষয়ে ৩ বছরের স্নাতকের সঙ্গে ট্রাভেল এবং ট্যুরিজ্‌মে ২ বছরের পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি/ ডিপ্লোমা থাকলেও আবেদন জানাতে পারবেন। তবে এ ক্ষেত্রে থাকতে হবে ন্যূনতম ২ বছর কোনও ট্যুর অপারেশান ফার্ম বা ট্রাভেল এজেন্সিতে চাকরির অভিজ্ঞতা। প্রয়োজন মেডিক্যাল ফিটনেসেরও।

ইন্টারভিউয়ের দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে প্রার্থীদের উপস্থিত হবে। আগামী ৫ এবং ৬ এপ্রিল সকাল সাড়ে ১০টা থেকে কলকাতায় হোটেল পোলো ফ্লোটেলে ইন্টারভিউ নেওয়া হবে। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE