Advertisement
১৬ মে ২০২৪
IHM Bhubaneswar Admission

একাধিক কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করল ভুবনেশ্বরের হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট

হসপিট্যালিটি অ্যান্ড হোটেল অ্যাডমিনিস্ট্রেশনে বিএসসি ডিগ্রি করা যাবে। এটি তিন বছরের ব্যাচেলর ডিগ্রি কোর্স। ফুড প্রোডাকশনে ডিপ্লোমা করার সুযোগ রয়েছে।

ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট, ভুবনেশ্বর।

ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট, ভুবনেশ্বর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৬:০৫
Share: Save:

ভুবনেশ্বরের ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট ক্যাটারিং টেকনোলজি অ্যান্ড অ্যাপ্লায়েড নিউট্রিশন প্রতিষ্ঠান দিচ্ছে একাধিক কোর্সে ভর্তির সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

হসপিট্যালিটি অ্যান্ড হোটেল অ্যাডমিনিস্ট্রেশনে বিএসসি ডিগ্রি করা যাবে। এটি তিন বছরের ব্যাচেলর ডিগ্রি কোর্স। ফুড প্রোডাকশনে ডিপ্লোমা করার সুযোগ রয়েছে। দেড় বছরের কোর্স এটি। উভয় কোর্সে ভর্তির আবেদনের জন্য শিক্ষার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। দেড় বছরের পিজি ডিপ্লোমা ইন অ্যাকমোডেশন অপারেশনস অ্যান্ড ম্যানেজমেন্ট কোর্স করা যাবে। ভর্তির জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হওয়া দরকার। ক্রাফট কোর্স ইন ফুড প্রোডাকশনেরও সুযোগ রয়েছে। এই কোর্সের মেয়াদও দেড় বছর। ভর্তির জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি ইংরেজি ভাষায় সাবলীল হওয়া দরকার। কোর্স ফি এবং অন্যন্য বিস্তারিত তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

‘স্পট অ্যাডমিশন’ নেওয়া হবে। বিজ্ঞপ্তিটি দেখতে ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট ক্যাটারিং টেকনোলজি অ্যান্ড অ্যাপ্লায়েড নিউট্রিশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকেই আবেদনপত্র এবং ভর্তি সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য জানা যাবে। বিজ্ঞপ্তি অনুযায়ী ৭ অগস্ট থেকে ক্লাস শুরু হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE