Advertisement
১৬ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় ইন্টারভিউয়ের মাধ্যমে গবেষক নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

আগ্রহীদের কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৪ এপ্রিল।

ISI Kolkata

আইএসআই, কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৫:২৯
Share: Save:

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। সে কথা জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। প্রকল্পে অস্থায়ী ভাবে নির্দিষ্ট মেয়াদের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন সায়েন্সেস ইউনিটে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘মেশিন লার্নিং অ্যান্ড ফরমাল মেথডস জয়েনিং হ্যান্ডস’।

প্রকল্পে প্রজেক্ট লিঙ্কড রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে প্রকল্পে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। এ ক্ষেত্রে আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩৫ বছর। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩৫,০০০ টাকা থেকে শুরু করে ৫২,০০০ টাকা পর্যন্ত।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ম্যাথমেটিক্স বা সমগোত্রীয় বিষয়ে বিটেক/ বিই/ এমএসসি/ এমটেক/ এমসিে/ পিএইচডি থাকতে হবে। যাঁদের মেশিন লার্নিং সংক্রান্ত জ্ঞান এবং প্রোগ্রামিং-এ দক্ষতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৪ এপ্রিল। এর পর ১৮ এপ্রিল সকাল ১১টায় প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে সকাল সাড়ে ১০টার মধ্যে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE