Advertisement
২১ জুন ২০২৪
Jadavpur University

দ্বাদশ শ্রেণি পাশেই অনুবাদক হওয়ার সুযোগ, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে ছ’মাসের কোর্স

২০২৩ বর্ষের মার্চ থেকে সেপ্টেম্বর মাসের জন্য ভর্তি নেওয়া হবে। সপ্তাহে ৩ দিন ক্লাস হবে। সোম, বুধ এবং শুক্রবার বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ক্লাস হবে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৬:৪৫
Share: Save:

অনুবাদক হিসাবে কেরিয়ার গড়ার সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। দ্য সেন্টার ফর ট্রান্সলেশন অফ ইন্ডিয়ান লিটারেচার্স (সিইএনটিআইএল), যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অফ কমপারেটিভ লিটারেচারের তরফ থেকে ট্রান্সলেশন কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

কোর্সের সময়সীমা ৬ মাস। ২০২৩ বর্ষের মার্চ থেকে সেপ্টেম্বর মাসের জন্য ভর্তি নেওয়া হবে। সপ্তাহে ৩ দিন ক্লাস হবে। সোম, বুধ এবং শুক্রবার বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ক্লাস হবে। এই কোর্সে ভর্তি হওয়ার জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে। ইংরেজি এবং বাংলা/ হিন্দি/নেপালি ভাষার উপর দক্ষতা থাকতে হবে। অভিজ্ঞ অনুবাদক দ্বারা সমস্ত ক্লাস নেওয়া হবে।

ইচ্ছুক শিক্ষার্থীরা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.jaduniv.edu.in/#/#) গিয়ে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে হোমপেজ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি বাছাই করতে হবে প্রথমে। এর পর ‘অনলাইন অ্যাপ্লিকেশন পোর্টাল’-এ যেতে হবে। সেখান থেকে প্রয়োজনীয় তথ্য পূরণ করে এবং কোর্সের জন্য বরাদ্দ টাকা জমা করে ভর্তির আবেদন-প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১৬ জানুয়ারির মধ্যে আবেদন-প্রক্রিয়া সম্পন্ন করতে হবে ইচ্ছুক প্রার্থীদের।

জিএসটি-সহ কোর্স মূল্য ধার্য করা হয়েছে প্রায় ৮২৬০ টাকা। ভর্তির পরীক্ষা নেওয়া হবে ৩১ জানুয়ারি ২০২৩ বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

এই বিষয়ে বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখুন http://www.jaduniv.edu.in/#/# ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE