Advertisement
০২ মে ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রকল্পে নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পটির নাম ‘আল্ট্রা-লো পাওয়ার অলয়েজ-অন অ্যানালগ ইভেন্ট ডিটেকশন বেসড আইওটি ফর স্মার্ট এগ্রিকালচার’।

JU

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৬
Share: Save:

গবেষণা সংক্রান্ত প্রকল্পে কাজ করার সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন গ্রহণের পর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পটির নাম ‘আল্ট্রা-লো পাওয়ার অলয়েজ-অন অ্যানালগ ইভেন্ট ডিটেকশন বেসড আইওটি ফর স্মার্ট এগ্রিকালচার’। বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-র তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। আবেদনের জন্য স্নাতক/ স্নাতকোত্তর যোগ্যতা থাকা চাই। গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট/ ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়া দরকার। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। মোট ২৪ মাস প্রকল্পটিতে কাজ করার মেয়াদ। তবে, প্রথমে এক বছর থাকবে মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ফেলোশিপ ৩৮,৪৪০ টাকা দেওয়া হবে।

আবেদন করবেন কী ভাবে?

নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। আবেদনপত্রের মূল্য হিসাবে ৫০ টাকা ধার্য করা হয়েছে। ১ মার্চ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE