Advertisement
০২ মে ২০২৪
Kazi Nazrul University

আইন নিয়ে পড়তে চান? কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া

২০২৩-২৪ শিক্ষাবর্ষে তিন বছরে এলএলবি (অনার্স) কোর্সে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

 কাজী নজরুল বিশ্ববিদ্যালয়।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৬:৩৫
Share: Save:

স্নাতক শেষের পর যদি ইচ্ছে থাকে আইন নিয়ে পড়াশোনা করার, তা হলে খোঁজ নেওয়া যেতে পারে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে তিন বছরে এলএলবি(অনার্স) কোর্সে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের দুর্গাপুর ইনস্টিটিউট অফ লিগ্যাল স্টাডিজ়, ল কলেজ অফ দুর্গাপুর, বিনোদা ল কলেজে ভর্তি হওয়া যাবে। তিনটি কলেজ মিলিয়ে মোট ৩০০টি আসন রয়েছে। এর মধ্যে ১২০টি করে আসন সংখ্যা রয়েছে দুর্গাপুর ইনস্টিটিউট অফ লিগ্যাল স্টাডিজ় এবং ল কলেজ অফ দুর্গাপুরের জন্য। ৬০টি আসন সংখ্যা রয়েছে বিনোদা ল কলেজে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৪৫ শতাংশ নম্বর-সহ স্নাতক হওয়া দরকার।

কী ভাবে আবেদন করবেন?

শিক্ষার্থীকে প্রথমে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকেই সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটির লিঙ্ক দেখা যাবে। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র জমা দেওয়া দরকার।

বিজ্ঞপ্তিতে আবেদনের সময়সীমার উল্লেখ নেই। তবে, এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিশ্ববিদ্যালয়ে সরাসরি যোগাযোগ করা যেতে পারে। অথবা, ওয়েবসাইটটিও দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kazi Nazrul University Admission 2023 Law
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE