Advertisement
২৫ জুলাই ২০২৪
KVS

বালিগঞ্জের কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক এবং প্রশিক্ষক নেওয়া হবে, দিতে হবে শুধু ইন্টারভিউ

পিজিটি পদে বেতন দেওয়া হবে প্রতি মাসে ২৭, ৫০০ টাকা। টিজিটি পদে ২৬, ২৫০ টাকা, পিআরটি, কম্পিউটার এবং যোগ প্রশিক্ষক পদে ২১,২৫০ টাকা বেতন দেওয়া হবে।

শিক্ষক হওয়ার সুযোগ।

শিক্ষক হওয়ার সুযোগ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৬:৪৪
Share: Save:

কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ চলছে। রাজ্যের বিভিন্ন শাখায় ইন্টারভিউয়ের মাধ্যমে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হচ্ছে শিক্ষক এবং প্রশিক্ষক। বালিগঞ্জের কেন্দ্রীয় বিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি।

বিভিন্ন বিষয়ে পিজিটি (পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক), টিজিটি (প্রশিক্ষিত গ্র্যাজুয়েট শিক্ষক), পিআরটি (প্রাথমিক শিক্ষক) নেওয়া হবে। এ ছাড়াও যোগ প্রশিক্ষক, স্পেশাল এডুকেটর, কম্পিউটারের প্রশিক্ষক, নার্স-সহ আরও পদে কর্মী নেওয়া হচ্ছে।

প্রতিটি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় বয়স ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। পিজিটি পদে আবেদনের জন্য কোনও ছবি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেয়ে স্নাতকোত্তর হওয়া প্রয়োজন। পাশাপাশি বিএড ডিগ্রিও থাকতে হবে। বাকি পদগুলির প্রয়োজনীয় যোগ্যতা কেন্দ্রীয় বিদ্যালয়ের নিয়োগ সংক্রান্ত শর্তাবলি অনুযায়ী প্রযোজ্য।

পিজিটি পদে বেতন দেওয়া হবে প্রতি মাসে ২৭, ৫০০ টাকা। টিজিটি পদে ২৬, ২৫০ টাকা, পিআরটি, কম্পিউটার এবং যোগা প্রশিক্ষক পদে ২১,২৫০ টাকা বেতন দেওয়া হবে।

ইচ্ছুক প্রার্থীকে বালিগঞ্জের কেন্দ্রীয় বিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে প্রথমে। এর পর ২২ এবং ২৪ মার্চ ইন্টারভিউয়ের দিন পূরণ করা আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি নিয়ে স্কুল প্রাঙ্গণে যেতে হবে। সকাল সাড়ে ৮টার মধ্যে পৌঁছে যেতে হবে ইন্টারভিউয়ের জন্য।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বালিগঞ্জের কেন্দ্রীয় বিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE