Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kendriya Vidyalaya Sangathan

প্রাথমিক শিক্ষক-সহ নানা পদের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ কেন্দ্রীয় বিদ্যালয়ের

কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন গত বছর মোট ৬৯৯০টি শূন্যপদে নিয়োগের ঘোষণা করে। ২০২২-এর জন্য নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হয় গত ডিসেম্বর থেকে।

নানা পদের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ কেন্দ্রীয় বিদ্যালয়ের।

নানা পদের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ কেন্দ্রীয় বিদ্যালয়ের। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩১
Share: Save:

কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন (কেভিএস)-এ প্রাথমিক শিক্ষক (পিআরটি), পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি), হিন্দি ভাষার অনুবাদক এবং শিক্ষাকর্মী-সহ একাধিক পদে নিয়োগের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। শনিবার সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিদ্যালয়ের তরফে। আবেদনকারীরা কেভিএস-এর ওয়েবসাইট kvsangathan.nic.in-এ গিয়ে পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

এই পদগুলিতে আগামী ২১ ফেব্রুয়ারি থেকে ১১ মার্চ নিয়োগের পরীক্ষার আয়োজন করা হবে। গত ১৬ ফেব্রুয়ারি পরীক্ষার ‘সিটি ইন্টিমেশন স্লিপ’ প্রকাশ করে পরীক্ষার্থীদের কোন শহরের কোন পরীক্ষাকেন্দ্রে যেতে হবে, তা-ও জানানো হয় কেন্দ্রীয় বিদ্যালয়ের তরফে।

পরীক্ষার্থীরা কেভিএস-এর ওয়েবসাইট kvsangathan.nic.in-এ গিয়ে অ্যাপ্লিকেশন নম্বর এবং জন্মতারিখ দিয়ে তাঁদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন। অ্যাডমিট কার্ড ছাড়া পরীক্ষা দেওয়া যাবে না বলেও জানানো হয়েছে।

কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন গত বছর মোট ৬৯৯০টি শূন্যপদে নিয়োগের ঘোষণা করে। ২০২২-এর জন্য নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হয় গত ডিসেম্বর থেকে। এর পর গত ১৯ জানুয়ারি বিভিন্ন পদে নিয়োগের পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করা হয়। ৭ ফেব্রুয়ারি থেকে পরীক্ষা শুরু হয়, যা শেষ হবে আগামী ১১ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE