Advertisement
১১ মে ২০২৪
Recruitment in Malda

মালদহ জেলায় ২৯টি শূন্যপদে চাকরির সুযোগ, কোন পদে, কী যোগ্যতায় নিয়োগ হবে?

প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৭:০৮
Share: Save:

রাজ্যজুড়ে বিভিন্ন জেলার সরকার পোষিত গ্রামীণ গ্রন্থাগারে চলছে নিয়োগ। নিয়োগ করা হচ্ছে গ্রন্থাগারিক বা লাইব্রেরিয়ান। একের পর এক নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে বিভিন্ন জেলার প্রশাসনিক ওয়েবসাইটে। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে মালদহ জেলার প্রশাসনিক ওয়েবসাইটেও। বেশ কয়েকটি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। অনলাইনে এই পদগুলিতে আবেদন করা যাচ্ছে। আবেদনের জন্য হাতে রয়েছে আর মাত্র কয়েকটা দিন।

লাইব্রেরিয়ান বা গ্রন্থাগারিক পদে জেলায় রয়েছে মোট ২৯টি শূন্যপদ। প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ২২,৭০০-৫৮,৫০০ টাকা।

প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশের পরীক্ষায় পাশ করতে হবে। থাকতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্স সংক্রান্ত শংসাপত্র। প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশন সম্পর্কিত জ্ঞান থাকা এবং বাংলা ভাষায় স্বচ্ছন্দ হওয়াও জরুরি। লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্স বা সমগোত্রীয় বিষয়ে প্রার্থীদের ব্যাচেলর্স ডিগ্রি থাকলেও আবেদন করতে পারবেন।

নিয়োগ হবে লিখিত পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। এর মধ্যে লিখিত পরীক্ষা হবে আগামী ৩০ জুলাই। প্রার্থীদের তার আগে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ফরম্যাটে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ১৩ জুন রাত ১২টা। নিয়োগ সম্পর্কিত তথ্য বিস্তারিত জানতে আগ্রহীদের মালদহ জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE