Advertisement
২০ এপ্রিল ২০২৪
Recruitment in Dakshin Dinajpur

দক্ষিণ দিনাজপুরে ৫৬টি শূন্যপদে কর্মখালির বিজ্ঞপ্তি, কোন কোন পদে প্রার্থী নিয়োগ হবে?

পদ ভেদে নিযুক্তদের দৈনিক অথবা মাসিক বেতনের ব্যবস্থা থাকবে। সর্বোচ্চ মাসিক বেতন হতে পারে ৬০,০০০ টাকা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৬:৫৯
Share: Save:

রাজ্যে দক্ষিণ দিনাজপুরের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে আংশিক সময়ের জন্যই নিয়োগ করা হবে প্রার্থীদের। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্যের স্বাস্থ্য বিভাগ এবং দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক ওয়েবসাইটে। বিভিন্ন পদে আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন।

নিয়োগ হবে ব্লক এপিডেমোলজিস্ট, ব্লক পাবলিক হেলথ ম্যানেজার, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ব্লক ডেটা ম্যানেজার, মেডিক্যাল অফিসার, স্টাফ নার্স-সহ বিভিন্ন পদে। সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ৫৬। প্রার্থীদের জেলার ব্লক পাবলিক হেলথ ইউনিট, আরবান হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টার, পলিক্লিনিক-এর জন্য নিয়োগ করা হবে। পদ অনুযায়ী, আবেদনের জন্য বয়সসীমা ধার্য করা হয়েছে ১৮ থেকে ৬৭ বছর। পদ ভেদে নিযুক্তদের দৈনিক অথবা মাসিক বেতনের ব্যবস্থা থাকবে। সর্বোচ্চ মাসিক বেতন হতে পারে ৬০,০০০ টাকা।

মেডিক্যাল অফিসার পদের জন্য প্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (এমসিআই) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রির সঙ্গে থাকতে হবে এক বছরের কম্পালসরি ইন্টার্নশিপের সার্টিফিকেট। প্রয়োজন রাজ্য মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশনও। যাঁদের শিক্ষাগত যোগ্যতা এর চেয়েও বেশি, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের রাজ্যের স্বাস্থ্য বিভাগ বা দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক ওয়েবসাইটে গিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে। অসংরক্ষিত এবং সংরক্ষিত প্রার্থীদের আবেদনের জন্য জমা দিতে হবে যথাক্রমে ১০০ এবং ৫০ টাকাও। আবেদন করা যাবে ১২ জুন থেকে ২৭ জুনের মধ্যে। প্রার্থীরা এই বিষয়ে আরও বিস্তারিত জানতে পারবেন সংশ্লিষ্ট ওয়েবসাইটের মূল বিজ্ঞপ্তি থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE