Advertisement
২৪ এপ্রিল ২০২৪
NLCIL Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা এনএলসি ইন্ডিয়া লিমিটেডে প্রশিক্ষণের সুযোগ, রয়েছে ৫০০ শূন্যপদ

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

কেন্দ্রীয় সংস্থা এনএলসি ইন্ডিয়া লিমিটেডে প্রশিক্ষণের সুযোগ।

কেন্দ্রীয় সংস্থা এনএলসি ইন্ডিয়া লিমিটেডে প্রশিক্ষণের সুযোগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৭:১৩
Share: Save:

কেন্দ্রের কয়লা মন্ত্রকের অধীনস্থ এনএলসি ইন্ডিয়া লিমিটেডে একাধিক শূন্য আসনে প্রশিক্ষণের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা আবেদন করতে পারবেন অনলাইনেই। শুক্রবার থেকেই শুরু হয়েছে সেই আবেদন প্রক্রিয়া।

প্রশিক্ষণের জন্য প্রার্থী নেওয়া হবে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনি (স্পেশালাইজড মাইনিং ইকুইপমেন্ট অপারেশনস) এবং ইন্ডাস্ট্রিয়াল ট্রেনি (মাইনস এবং মাইন্স সাপোর্ট সার্ভিসেস) পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ৫০০টি। দু’টি পদে প্রার্থীদের প্রশিক্ষণ চলবে ৩ বছর ধরে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। ইন্ডাস্ট্রিয়াল ট্রেনি (স্পেশালাইজড মাইনিং ইকুইপমেন্ট অপারেশনস) পদে নিযুক্তদের মাসিক বৃত্তির পরিমাণ হবে প্রথম বছরে ১৮,০০০ টাকা, দ্বিতীয় বছরে ২০,০০০ টাকা এবং তৃতীয় বছরে ২২,০০০ টাকা। ইন্ডাস্ট্রিয়াল ট্রেনি (মাইনস এবং মাইন্স সাপোর্ট সার্ভিসেস) পদে নিযুক্তদের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছরে মাসিক বৃত্তির পরিমাণ হবে যথাক্রমে ১৪,০০০ টাকা, ১৬,০০০ টাকা এবং ১৮,০০০ টাকা।

ইন্ডাস্ট্রিয়াল ট্রেনি (স্পেশালাইজড মাইনিং ইকুইপমেন্ট অপারেশনস) পদে আবেদনের জন্য প্রার্থীদের ইঞ্জিনিয়ারিংয়ে ৩ বছরের ডিপ্লোমা থাকতে হবে। অন্য পদটির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি। উভয় ক্ষেত্রেই প্রার্থীদের ফিজিক্যাল ফিটনেস থাকা জরুরি। জমি অধিগ্রহণের জন্য যে প্রার্থীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, শুধুমাত্র তাঁরাই আবেদন করতে পারবেন।

পদগুলিতে প্রার্থী নেওয়া হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। সংস্থার ওয়েবসাইটে গিয়েই প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। সঙ্গে জমা দিতে হবে সমস্ত নথি। আবেদনের শেষ দিন আগামী ৮ জুলাই। এই বিষয়ে আগ্রহীরা বিস্তারিত জানতে পারবেন সংস্থার ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE