Advertisement
২০ এপ্রিল ২০২৪
LIC

এলআইসিতে মোট ৩০০ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, আবেদনের শেষ দিন কবে?

‘অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার’দের প্রিলিমিনারি পরীক্ষা, মেন পরীক্ষা, ইন্টারভিউ এবং মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে।

কর্মী নিয়োগ করবে এলআইসি।

কর্মী নিয়োগ করবে এলআইসি। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৭:১২
Share: Save:

ভারতীয় জীবন বীমা কর্পোরেশন (এলআইসি) কর্মী নিয়োগ করবে। ‘অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার্স (জেনেরালিস্ট)’ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। নিয়োগের রেজিস্ট্রেশন প্রক্রিয়াও রবিবার থেকে শুরু হয়েছে। এই পদে আবেদনের জন্য বিস্তারিত তথ্য জেনে নিন।

‘অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার্স (জেনেরালিস্ট)’ পদে মোট ৩০০টি শূন্য আসনে নিয়োগ হবে। ‘পিডাব্লিউবিডি’ শ্রেণিভুক্তদের জন্য নির্ধারিত রয়েছে আরও কিছু শূন্যপদ। আবেদনকারীদের বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের ক্ষেত্রে বয়সের কিছু ছাড় রয়েছে। আবেদনকারীকে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। ‘অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার্স (জেনেরালিস্ট)’ পদে প্রতি মাসে মূল বেতন (বেসিক পে) দেওয়া হবে ৫৩,৬০০ টাকা থেকে ১,০২,০৯০ টাকা।

নিযুক্তদের প্রাথমিক ভাবে ১ বছর শিক্ষানবিশ কাল (প্রবেশন) চলবে, যার মেয়াদ ২ বছর পর্যন্ত বাড়তে পারে। ‘অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার’দের প্রিলিমিনারি পরীক্ষা, মেন পরীক্ষা, ইন্টারভিউ এবং মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। প্রিলিমিনারি ও মেন পরীক্ষার দিন সঙ্গে রাখতে হবে অ্যাডমিট কার্ড ও সচিত্র প্রমাণপত্র। মেন পরীক্ষা এবং ইন্টারভিউয়ের নম্বরের উপর ভিত্তি করেই চূড়ান্ত মেধাতালিকা প্রস্তুত করা হবে।

আবেদনকারীদের এলআইসি-র ওয়েবসাইট https://licindia.in/-এ গিয়ে আবেদন জানাতে হবে। আবেদন জানানো যাবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। আবেদনের জন্য এসসি/এসটি/ পিডাব্লিউবিডি শ্রেণিভুক্তদের ৮৫ টাকা এবং অন্যান্য শ্রেণিভুক্তদের ৭০০ টাকা জমা দিতে হবে।

প্রিলিমিনারি পরীক্ষাটির সম্ভাব্য সময় আগামী ১৭ থেকে ২০ ফেব্রুয়ারি। মেন পরীক্ষার সম্ভাব্য সময় আগামী ১৮ মার্চ। পরীক্ষার ৭-১০ দিন আগে প্রকাশ করা হবে পরীক্ষার অ্যাডমিট কার্ড। এই পদে নিয়োগের অন্যান্য শর্তাবলির ব্যাপারে জানতে এলআইসি-র ওয়েবসাইট https://licindia.in/ -এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE