Advertisement
১৮ এপ্রিল ২০২৪
MCC

এমবিবিএস-এ ভর্তির জন্য রাজ্যস্তরে কাউন্সেলিংয়ের শেষ দিন ২৮ ডিসেম্বর, জানাল এমসিসি

এ ছাড়া, বিডিএস ও বিএসসি নার্সিংয়ের শূন্য আসনে ভর্তির জন্য মপ-আপ রাউন্ডের দ্বিতীয় পর্যায় ও স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের আয়োজন করবে বলেও এমসিসি জানিয়েছে।

রাজ্যস্তরে কাউন্সেলিংয়ের শেষ দিন ঘোষণা এমসিসি-র।

রাজ্যস্তরে কাউন্সেলিংয়ের শেষ দিন ঘোষণা এমসিসি-র। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৭:৫৪
Share: Save:

রাজ্যে এমবিবিএস-এ স্নাতকস্তরে ভর্তির জন্য কাউন্সেলিংয়ের শেষ দিন ২৮ ডিসেম্বর। মেডিক্যাল কাউন্সেলিং কমিটির (এমসিসি) তরফে এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এ ছাড়া, বিডিএস ও বিএসসি নার্সিংয়ের শূন্য আসনে ভর্তির জন্য মপ-আপ রাউন্ডের দ্বিতীয় পর্যায় ও স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের আয়োজন করা হবে বলেও জানিয়েছে এমসিসি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিডিএস ও বিএসসি নার্সিংয়ের দ্বিতীয় মপ-আপ রাউন্ড ও স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের সময়সূচি খুব শীঘ্রই এমসিসি-র ওয়েবসাইট-mcc.nic.in-এ প্রকাশ করা হবে।

সংশোধিত সময়সূচি অনুযায়ী, ডিমড বিশ্ববিদ্যালয়গুলি ইউজি কাউন্সেলিংয়ের স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের আয়োজন করা হবে আগামী ২৪ থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে।

গত ১৭ ডিসেম্বরই এমসিসি রাজ্যস্তরের নিট ইউজি-র কাউন্সেলিং প্রক্রিয়ার দেরির কারণে স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের সংশোধিত সময়সূচির কথা জানায়। যে পড়ুয়ারা এই স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডে অংশগ্রহণে অনিচ্ছুক, তাঁরা নিজেদের নাম সরিয়ে নিতে পারেন বলেও জানিয়েছে এমসিসি।

কাউন্সেলিংয়ের দিনক্ষণ সংক্রান্ত জটিলতা এড়াতে তাই আবারও সংশোধিত সময়সূচি তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে এমসিসি। সেখানে জানানো হয়েছে, কাউন্সেলিংয়ের পর পড়ুয়াদের কার জন্য কোথায় আসন বরাদ্দ হয়েছে তা প্রকাশ করা হবে ২৩ ডিসেম্বর অর্থাৎ শুক্রবার। কলেজগুলিতে পড়ুয়াদের হাজির হতে হবে আগামী ২৪ থেকে ২৮ ডিসেম্বর। ওই একই সময়সীমার মধ্যে ডিমড বিশ্ববিদ্যালয়গুলি স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের আয়োজন করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE