Advertisement
২৫ এপ্রিল ২০২৪
MOHFW Recruitment 2023

ডেটা প্রসেসিং, ওয়েব অ্যাডমিনিস্ট্রেশন এবং ডিজ়াইনিং-এ রয়েছে অভিজ্ঞতা? কেন্দ্র দিচ্ছে কাজের সুযোগ

কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে প্রকাশিত হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। রয়েছে প্রতি মাসে ৪০ হাজার টাকা আয় করার সুযোগ।

NHSRC

কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে চলছে নিয়োগ। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৬:৪৩
Share: Save:

ডেটা প্রসেসিং এবং ওয়েব অ্যাডমিনিস্ট্রেশন এবং ওয়েব ডিজ়াইনিংয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে? রয়েছে বিএসসি, বিই, বিসিএ, এমসিএ ডিগ্রি? অভিজ্ঞদের জন্য রয়েছে সুখবর। তাঁরা পাবেন কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের সঙ্গে কাজ করার সুযোগ। মাসে ৪০ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে ২ থেকে ৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের।

কোন পদে নিয়োগ করা হবে অভিজ্ঞদের?

১. ন্যাশনাল হেল্থ সিস্টেমস রিসোর্স সেন্টার তথা এনএইচএসআরসি, নয়া দিল্লিতে ডেটা প্রসেসিং অ্যাসিস্ট্যান্ট পদে কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে নিয়োগ করা হবে একজন প্রার্থীকে। সেই প্রার্থীকে বিএসসি (আইটি), বিই (আইটি) অথবা বিসিএ ডিগ্রির সঙ্গে থাকতে হবে ২ বছরের অভিজ্ঞতা। এছাড়া বিএ , বিকম ডিগ্রির সঙ্গে কেন্দ্র বা রাজ্য সরকারের কোনও প্রতিষ্ঠানে ৫ বছর কাজের অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। তবে এই ক্ষেত্রে জেলা শিক্ষা আধিকারিকের নিম্নস্তরের কোনও পদে চুক্তিভিত্তিক কাজ করার অভিজ্ঞতা গৃহীত হবে না আবেদনপত্রে।

২. ন্যাশনাল হেল্থ সিস্টেমস রিসোর্স সেন্টার তথা এনএইচএসআরসি, নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর এবং ওয়েব ডিজ়াইনার পদে নিয়োগ করা হবে একজন প্রার্থীকে। সেই প্রার্থীর স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে এমসিএ, বিই অথবা বিএসসি ডিগ্রি থাকা আবশ্যক। পাশাপাশি ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর, ওয়েব ডিজ়াইনার হিসেবে ১ থেকে ২ বছরের কাজের অভিজ্ঞতাও থাকা প্রয়োজন তাঁর।

কত বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন?

১. ডেটা প্রসেসিং অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনকারীর বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে।

২. ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর এবং ওয়েব ডিজ়াইনার পদে আবেদনকারীর বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

কী ধরণের দক্ষতার প্রয়োজন রয়েছে?

১. ডেটা প্রসেসিং অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনকারীর মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট এবং ওয়েব সার্ফিংয়ের মত বিষয়গুলির ব্যবহারিক দক্ষতা থাকা প্রয়োজন।

২. ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর এবং ওয়েব ডিজ়াইনার পদে আবেদনকারীর এইচটিএমএল, সিএসএস, ডিএইচটিএমএল, ফটোশপ, জাভাস্ক্রিপ্টের পাশাপাশি মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট এবং ওয়েব সার্ফিংয়ের মত বিষয়গুলির ব্যবহারিক দক্ষতা থাকা প্রয়োজন।

প্রার্থীরা অনলাইনে ন্যাশনাল হেল্থ সিস্টেমস রিসোর্স সেন্টারের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। আবেদনের শেষে দিন আগামী ১৩ জুন, ২০২৩। আবেদন করার বিষয়ে আরও বিশদে জানা যাবে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MOHFW Recruitment 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE