Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ministry of Education

উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলির মূল্যায়ন আরও উন্নত করতে এমওই-এর নতুন উদ্যোগ গ্রহণ

উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মূল্যায়ন ও স্বীকৃতিকে আরও উন্নত করে তুলতে মিনিস্ট্রি অফ এডুকেশন (এমওই) বা শিক্ষা মন্ত্রালয়ের তরফ থেকে একটি প্যানেল গঠন করা হয়েছে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৮:৩৯
Share: Save:

উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মূল্যায়ন ও স্বীকৃতিকে আরও উন্নত করে তুলতে মিনিস্ট্রি অফ এডুকেশন (এমওই) বা শিক্ষা মন্ত্রালয়ের তরফ থেকে একটি প্যানেল গঠন করা হয়েছে। এমনটাই জানানো হয়েছে শিক্ষা মন্ত্রালয়ের তরফ থেকে। এই প্যানেলের প্রধান দায়িত্বে রয়েছেন আইআইটি কানপুরের সরকারি বোর্ডের চেয়ারপারসন ডঃ কে রাধাকৃষ্ণন। এ ছাড়াও রয়েছেন আরও অনেক বিশিষ্টব্যাক্তি।

মূলত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলিকে যে প্রক্রিয়ায় মূল্যায়ন করা হয় এবং স্বীকৃতি প্রদান করা হয়, সেই বিষয়গুলিই আরও জোরদার করতেই এই প্যানেল গঠন। জাতীয় শিক্ষানীতি ২০২০ অনুয়ায়ী, ন্যাশনাল অ্যাক্রেডিটেশন কাউন্সিলের জন্য একটি সঠিক রোড ম্যাপ তৈরি করা হবে।

যে কোনও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতির মান ছাত্র সমাজের কাছে নির্ভরযোগ্য তথ্য হিসাবে কাজ করে। তাই, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলির মান উন্নত করতে স্বীকৃতি প্রদান করা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। প্রতিষ্ঠানগুলির শক্তি, দুর্বলতা, আরও কোন দিকে নজর দিতে হবে, কী পরিকল্পনা রয়েছে— এই সমস্ত বিষয় মূল্যায়ন করে স্বীকৃতি প্রদান করা হয়। এই প্যানেল সেই সমস্ত বিষয়কেই গভীর ভাবে পর্যালোচনা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE