Advertisement
২১ মে ২০২৪
NEET SS 2023 Exam postponed

নিট-এসএস পরীক্ষায় জারি স্থগিতাদেশ, এই প্রসঙ্গে কী জানাল বোর্ড? জেনে নিন বিস্তারিত

এই মর্মে ন্যাশনাল বোর্ড অফ এগজ়ামিনেশন ইন মেডিক্যাল সায়েন্সেসের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নির্ধারিত দিনের পরিবর্তে কবে পরীক্ষা নেওয়া হবে, তা এখনও বোর্ডের পক্ষ থেকে জানানো হয়নি।

Students

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৮
Share: Save:

নির্ধারিত দিনে ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট সুপার স্পেশালিটি (নিট-এসএস) পরীক্ষা হচ্ছে না। একটি বিজ্ঞপ্তির মাধ্যমে ন্যাশনাল বোর্ড অফ এগজ়ামিনেশন ইন মেডিক্যাল সায়েন্সেস-এর পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

সর্বভারতীয় স্তরে বিশেষ ক্ষেত্রে বিশেষজ্ঞ চিকিৎসক হয়ে ওঠার জন্য এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রয়োজন রয়েছে। চলতি বছরের অগস্ট মাসের প্রথম সপ্তাহে ন্যাশনাল বোর্ড অফ এগজ়ামিনেশন ইন মেডিক্যাল সায়েন্সেস-এর তরফে বিজ্ঞপ্তির মাধ্যমে নিট-এসএস পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করা হয়েছিল।

বোর্ডের তরফে জানানো হয়েছে, দিল্লিতে ৮ থেকে ১০ সেপ্টেম্বর জি২০ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কারণে নির্ধারিত দিনে পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। পূর্বের নির্দেশিকা অনুযায়ী, বিভিন্ন বিভাগের নিটএসএস পরীক্ষা ৯ এবং ১০ সেপ্টেম্বর হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়েছে।

চলতি বছরের ২৭ জুলাই থেকে নিট-এসএস পরীক্ষায় নাম নথিভুক্তকরণ চালু হয়েছিল। ১৬ অগস্ট রাত ১১টা ৫৫ মিনিট পর্যন্ত নাম নথিভুক্ত করা হয়। বোর্ড সূত্রে খবর, শীঘ্রই ওয়েবসাইটে পরীক্ষার নতুন দিন ঘোষণা করা হবে। পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্যে ন্যাশনাল বোর্ড অফ এগজ়ামিনেশন ইন মেডিক্যাল সায়েন্সেসের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE